কানাডার পার্লামেন্টে ভাংড়া নাচ, ভিডিও ভাইরাল

Looks like you've blocked notifications!
মেরিটাইম ভাংড়া গ্রুপের সঙ্গে নাচেন কানাডার এমপি অ্যান্ডি ফিলমোর। ছবি : ফেসবুক থেকে নেওয়া

ভারতের পাঞ্জাব রাজ্যের ঐতিহ্যবাহী নাচ ভাংড়া। বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় সাংস্কৃতিক অনুষ্ঠানে বিখ্যাত ভাংড়া নাচ প্রদর্শন করেন দলবদ্ধ শিল্পীরা। ‘মেরিটাইম ভাংড়া গ্রুপ’ তেমনই একটি সংগঠন যারা বিভিন্ন অনুষ্ঠানে ভাংড়া নাচ প্রদর্শন করে থাকে। সেই গ্রুপটি সম্প্রতি নিমন্ত্রণ পেয়ে গিয়েছিল কানাডার পার্লামেন্টে। সেখানে  সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হওয়ার পর তাদের সঙ্গে নাচা শুরু করেন পার্লামেন্টের আইনপ্রণেতারা। সেই দৃশ্য রেকর্ড করেন অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন। পরে একজন আইনপ্রণেতা তাঁর ফেসবুক পেজে প্রকাশ করেন নাচের ভিডিও। সেটিই এখন ঝড় তুলেছে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে।

‘মেরিটাইম ভাংড়া গ্রুপ’-এর আগে তুষারের ওপর নৃত্য প্রদর্শন করেছিল। এমনকি তুষারঝড়েও তারা নাচ বন্ধ করেনি। ইউটিউবে তাদের প্রকাশিত ভিডিও দেখেছে হাজার হাজার দর্শক। এবার সেই নাচে মুগ্ধ হলেন কানাডার আইনপ্রণেতারা।

ফেসবুকে প্রকাশিত গ্রুপটির সাম্প্রতিক ভিডিওতে দেখা যায়, কানাডীয় সংসদ সদস্য (এমপি) অ্যান্ডি ফিলমোর ও হাউস অব কমন্সের স্পিকার জিওফ রিগ্যান ভাংড়া গ্রুপের চার সদস্যের সঙ্গে নৃত্যে মেতে আছেন।

২ জুন কানাডার এমপি অ্যান্ডি ফিলমোর তাঁর ফেসবুক পেজে ভিডিওটি পোস্ট করেন। এর পর থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভিডিওটি দেখা হয়েছে দুই লাখ ৯৩ হাজারবার। এটি শেয়ার হয়েছে তিন হাজারবার, লাইক পড়েছে তিন হাজারবার।

মেরিটাইম ভাংড়া গ্রুপের পক্ষ থেকে বলা হয়, কানাডিয়ান হেরিটেজ বিভাগ অটোয়ায় অবস্থিত সংসদ ভবনে নৃত্যের জন্য তাদের আমন্ত্রণ জানিয়েছিল। সেখানে তাদের সঙ্গে যোগ দেন আইনপ্রণেতারা।