উত্তরপ্রদেশে ব্যাংকের দেয়াল কেটে ৩০ লকার লুট

Looks like you've blocked notifications!

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের গাজিয়াবাদে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ৯ ইঞ্চি পুরো একটি দেয়াল কেটে ৩০টি লকার লুট করেছে দুর্বৃত্তরা।

বন্ধের দিনে গত শনি কিংবা রোববার এই ঘটনা ঘটে। গতকাল সোমবার বিষয়টি নজরে আসে ব্যাংক কর্তৃপক্ষের।

পুলিশ সূত্রে জানা যায়, গাজিয়াবাদের পাঞ্জাব ন্যাশানাল ব্যাংকের মোদিনগর শাখার স্ট্রং রুমসংলগ্ন দেয়ালে দুই ফুটের বেশি গর্ত করে ভেতরে প্রবেশ করে দুর্বৃত্তরা। ব্যাংকটি স্থানীয় ৫৮ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বন্ধ রাবার কারখানার পাশে অবস্থিত। ব্যাংকের স্ট্রং রুমের দেয়াল ও বন্ধ রাবার কারখানার দেয়াল একটিই। সেই দেয়াল কেটে ডাকাতদল বন্ধ রাবার কারখানার ভেতর দিয়ে দুই ফুট গভীর দেয়াল খুঁড়ে ব্যাংকের স্ট্রং রুমের সিন্দুকের পাশে পৌঁছে যায়।

পুলিশ আরো জানায়, সোমবার সকালে ঘটনাটি নজরে আসে ব্যাংকের কর্মী অনিল ভার্গব ও ক্যাশিয়ার অজয় কুমারের। তাঁরা স্ট্রং রুমের দরজা খুলতেই ভেতরে সূর্যের আলো দেখতে পান। এর পর ভেতরে ঢুকে দেখতে পান সিন্দুকের সব দরজাই ভাঙা। সিন্দুকের ভেতরের থাকা টাকা-পয়সা ও গ্রাহকদের সামগ্রী উধাও। এর পরই পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ খবর পেয়েই ঘটনাস্থলে যায়।

পুলিশের ধারণা, সম্ভবত রোববার রাতে ঘটনাটি ঘটেছে।  আনুমানিক কোটি রুপি লুট হয়েছে।

গাজিয়াবাদের পুলিশ সুপার (এসপি) এস এন সিং বলেন, ব্যাংকের নিরাপত্তাব্যবস্থায় গলদ ছিল। সাইরেনও বাজেনি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।