প্যারোলে মুক্তি পেয়ে স্পা করে, বাহুবলি-২ দেখে চম্পট

Looks like you've blocked notifications!
ভারতের আহমেদাবাদে প্যারোলে মুক্তি পেয়ে পালিয়ে গেছেন জয়শ্রী গিরি নামের এক নারী। ছবি : এনডিটিভি

ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদে চলতি বছরের জানুয়ারিতে একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছিল সাধ্বী জয়শ্রী গিরিকে। এর পর থেকে কারাগারে থাকা এই নারীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বৃহস্পতিবার প্যারোলে মুক্তি দেয় পুলিশ। এর পর বহু কায়দা করে সাময়িক সেই মুক্তিকে স্থায়ী বানালেন নারী।

স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, প্যারোলে মুক্তি পাওয়া জয়শ্রী স্বাস্থ্য পরীক্ষার পর একটি শপিংমলে ঘুরতে যান। পরে বিউটি পার্লারে গিয়ে স্পা বা ম্যাসাজ করিয়ে নেন। তারও পর একটু আয়েশ করে ঢোকেন ‘বাহুবলি-২’ সিনেমা দেখতে। সিনেমা দেখা শেষে সুযোগ বুঝে কেটে পড়েন তিনি।

মাত্র কয়েক মাস আগে প্রশিক্ষণ শেষ করা চার তরুণ পুলিশ সদস্য ছিলেন জয়শ্রীর পাহারার দায়িত্বে। বেসরকারি একটি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার সময় তাঁরা জয়শ্রীকে পাহারা দিচ্ছিলেন। এ সময় পরীক্ষা শেষে শপিংমলে ঘোরার আবদার করেন তিনি। তাঁর আবদার শুনে পুলিশ সদস্যরা তাতে সায় দেন। এর পর সুযোগ বুঝে পালিয়ে যান তিনি।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ওই চার পুলিশ সদস্য ও জয়শ্রীর আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে।

৪৫ বছর বয়সী জয়শ্রীকে গুজরাটের বনসকাঁথা জেলা থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তাঁর বিরুদ্ধে পাঁচ কোটি টাকার স্বর্ণ কিনে টাকা পরিশোধ না করার অভিযোগ এনেছিলেন স্থানীয় এক দোকানি।

বনসকাঁথা এলাকায় একটি আশ্রম চালাতেন জয়শ্রী। ওই ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে আশ্রমে অভিযান চালিয়ে পুলিশ ৮০ লাখ রুপি মূল্যের ২৪টি স্বর্ণের বার, এক কোটি ২৯ লাখ রুপি ও মদের বোতল উদ্ধার করে।

এ বিষয়ে জানতে চাইলে আহমেদাবাদ পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ শাখা) জে কে ভাট বলেন, ‘তিনি ম্যাসাজের জন্য হিমালয় মলে যান। বাহুবলি-২ দেখেন। সে সময় বারবার তিনি ফোনে জানার চেষ্টা করছিলেন, কী করে এ প্যারোল আরো দীর্ঘায়িত করা যায়।’

ভাট জানান, যখন জয়শ্রী জানতে পারেন যে তাঁর এ প্যারোলের মেয়াদ আর বাড়ানো যাবে না, তখনই তিনি পালিয়ে যান।

পুলিশের এই কর্মকর্তা জানান, যে পুলিশ সদস্যরা পাহারায় ছিলেন, তাঁদের সঙ্গে জয়শ্রী এমন ভাব দেখিয়েছিলেন যে তিনি কোথাও যাবেন না। পুলিশ ভেবেছিল, তিনি তাঁর কথা রাখবেন। কিন্তু হয়েছে উল্টোটা।