হামলাকারীকে বাঁচাতে এগিয়ে এলেন সেই মসজিদেরই ইমাম

Looks like you've blocked notifications!

লন্ডনের ফিন্সবেরি পার্ক মসজিদে গাড়ি চালিয়ে হামলার সন্দেহভাজন এক ব্যক্তিকে মারধর করছিলেন কয়েকজন। বিক্ষুব্ধ লোকজন তাঁকে আটক করে ‘কিল ও ঘুষি’ মারছিলেন। এ সময় ওই মসজিদেরই ইমাম গিয়ে তাঁকে সবার হাত থেকে রক্ষা করেন।

আজ সোমবার ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের লন্ডনের ফিন্সবেরি পার্কের বাইরে।

দি ইনডিপেনডেন্টের এক খবরে বলা হয়, ওই ইমামের নাম মোহাম্মদ মাহমুদ। তিনি প্রথম বিক্ষুব্ধ লোকজনের কাছ থেকে সন্দেহভাজন লোকটিকে বাঁচাতে এগিয়ে আসেন। এরপর তিনি উত্তর লন্ডনের পুলিশের হাতে তাঁকে তুলে দেন।

ইমান মোহাম্মদ মাহমুদ বলেন, ‘আমরা দেখলাম, কিছু মানুষ দ্রুত একজন সন্দেহভাজন ব্যক্তিকে ধরে ফেললেন এবং কয়েকজন তাঁকে কিল-ঘুষি মারতে শুরু করলেন। আমরা তাঁকে আত্মসমর্পণ করতে বললাম এবং তাঁকে অন্য কোনো ক্ষতিকর কিছু থেকে বাধা দিলাম।’

ওই ইমাম বলেন, ‘আমরা সব ধরনের আক্রমণ ও গালিগালাজ থেকে তাঁকে রক্ষা করলাম। তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়ার আগ পর্যন্ত উত্তেজিত মানুষের কাছ থেকে রক্ষা করলাম।’ তিনি আরো বলেন, তিনি স্থানীয় ব্যক্তিদের থেকে সহায়তা পেয়েছেন সন্দেহভাজন ওই ব্যক্তিকে কষ্ট থেকে বিরত রাখতে।

ওই ইমাম বলেন, ‘এটা আমাদের অমুসলিম প্রতিবেশীদেরও স্পর্শ করে, আমাদের সমর্থন দিতে তাই তারা ভোরে ঘুম থেকে জেগেছিল।’

এ বিষয়ে মুসলিম ওয়েলফেয়ার হাউস কমিউনিটি সেন্টারের চিফ এক্সিকিউটিভ তৌফিক কাসিমি বলেন, ইমামের উদ্যোগের কারণে বেঁচে গেছে ওই ব্যক্তি।