গণপিটুনির ভয়ে বোরকা পরে অফিসে যাতায়াত!

Looks like you've blocked notifications!

গণপিটুনি থেকে বাঁচতে বোরকা পরে অফিস করছেন ভারতের উত্তরপ্রদেশের আলিগড়ের প্রকৌশলী মো. নাজমুল হাসান (৪২)! বোরকা পরে বাইরে বের হওয়ার কারণে গত রোববার তাঁকে আটক করেছিল পুলিশ। নাজমুল আলিগড়ের কাসিমপুর পাওয়ার স্টেশনের প্রকৌশলী।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, গত রোববার দুপুরে কাসিমপুর স্টেশনসংলগ্ন এলাকায় বোরকা পরে ঘুরছিলেন নাজমুল। এ সময় তাঁর চলাফেরা নিয়ে সন্দেহ হয় অন্যদের। পরে তাঁরা খবর দেন স্থানীয় রেল পুলিশকে। বোরকা পরা নাজমুলকে কিছুক্ষণ পর্যবেক্ষণ শেষে রেলওয়ে পুলিশ (জিআরপি) আটক করে। জিজ্ঞাসাবাদে তিনি জানান, মুসলিম হওয়ায় গণপিটুনির ভয়ে তিনি বোরকা পরে অফিস করছেন। 

এ বিষয়ে নাজমুল হাসান জানান, গত সপ্তাহে এক আত্মীয়কে দেখতে দিল্লি যান তিনি। ফেরার পথে আলিগড় স্টেশনে ট্রেন থেকে নামার সময় অনিচ্ছাকৃতভাবে এক ব্যক্তির সঙ্গে ধাক্কা লাগে। তখন নাজমুলকে যাত্রীদের সামনেই ইসলাম ধর্মের নামে গালিগালাজ করতে থাকেন ওই ব্যক্তি। এমনকি এই শহরে তাঁকে থাকতে দেওয়া হবে না বলেও প্রকাশ্যে হুমকি দেওয়া হয়। এর প্রতিবাদ করেননি ঘটনাস্থলে উপস্থিত কেউই। উল্টো হুমকি দেওয়া ব্যক্তিকেই সমর্থন করা হয়।

নাজমুলের ভাষ্য, ওই ঘটনার পর থেকেই ভয়ে ভয়ে দিন কাটাচ্ছেন তিনি। এ ছাড়া কিছুদিন আগে উত্তরপ্রদেশের বল্লভগড়ে জুনাইদ নামের একজনকে ট্রেনের মধ্যে গণপিটুনিতে হত্যা করার কথাও শুনেছেন। এর পর থেকেই নিজের নিরাপত্তায় এবং নারীদের ওপর আক্রমণ ঘটবে না ভেবে বোরকা পরে চলাফেরা করার সিদ্ধান্ত নেন। 

রেলওয়ে পুলিশের সিনিয়র সুপারিনটেনডেন্ট রাজেশ পাণ্ডে বলেন, নাজমুল হাসানকে আটক করার পর তিনি কান্নায় ভেঙে পড়েন। সেই সঙ্গে ভয়ে কাঁপছিলেন। আর বারবার বলছিলেন, তিনি কোনো অপরাধ করেননি। নির্দোষ হওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।