মুসলিম-হিন্দু বিয়ে করায় ঠাঁই হলো না হোটেলে

Looks like you've blocked notifications!
দিব্যা-শফিক দম্পতি। ছবি : স্কুপহুপ থেকে
ভালোবেসে বিয়ে করেছিলেন দিব্যা দিভি আর শফিক হাকিম। কিছুদিন আগে একটি কাজে ভারতের বেঙ্গালুরুতে গিয়েছিলেন এই দম্পতি। কিন্তু সেখানে গিয়ে পড়েন অদ্ভুত এক বিপত্তিতে। দুজনের ধর্ম ভিন্ন হওয়ায় তাঁদের থাকতে দেয়নি বেঙ্গালুরুর এক হোটেল। 
 
পরে নিজের ফেসবুকে পুরো ঘটনাটি লিখে জানান দিব্যা। তিনি জানান, নিজের পিএইচডি সংক্রান্ত কাজে স্বামীকে নিয়ে বেঙ্গালুরু গিয়েছিলেন তিনি। সেখানে সুধামানগরের ‘অলিভ রেসিডেন্সি হোটেল’-এ উঠতে গেলে রিসেপশনিস্ট তাঁর ওপর প্রথমে একটু ক্ষেপেই যান। নাম দেখে পরামর্শ দেন, এক ধর্মের হয়ে অন্য ধর্মের কাউকে বিয়ে করা উচিত নয়। এরপর সাফ জানিয়ে দেন, দুই ভিন্ন ধর্মের মানুষ বিয়ে করার জন্য তাঁদের এই হোটেলে ঠাঁই হবে না। 
 
পরে দিব্যার সাংবাদিক স্বামী শফিকের আরেক স্থানীয় সাংবাদিক বন্ধু ওই রিসেপশনিস্টকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, এই বিষয়ে হোটেল মালিকের কড়া নিষেধ আছে। ওই রিসেপশনিস্ট বলেন, ‘আমরা হিন্দু মুসলমান একসঙ্গে এলে তাদের থাকার ঘর দিই না। যদি ঘরে গিয়ে তারা আত্মহত্যা করে, তাহলে সেই ঝামেলা কে পোহাবে?’
পরে আবার ওই রিসেপশনিস্ট বলেন, ‘সবাই যে আত্মহত্যা করবেন তা নয়। তবে হিন্দু-মুসলমান একসঙ্গে বিয়ে হয় না। আর এটা উচিতও নয়।’
 
পরে বিষয়টি নিয়ে দিব্যা-শফিক দম্পতি পুলিশের কাছে যান। পুলিশের হস্তক্ষেপে হোটেল কর্তৃপক্ষ তাঁদের থাকার জন্য ঘর ভাড়া দিতে রাজি হলেও ওই হোটেলে আর থাকেননি ওই দম্পতি। 
 
এদিকে এই ঘটনা প্রকাশের পর তা সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন তুলেছে। অনেকেই একে ন্যক্কারজনক আখ্যা দিয়েছেন।