লন্ডনে এবার বিপণিবিতানে আগুন

Looks like you've blocked notifications!
যুক্তরাজ্যের লন্ডন শহরে ক্যামডেন লক মার্কেট নামে একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ছবি : টুইটার

যুক্তরাজ্যের লন্ডন শহরে ক্যামডেন লক মার্কেট নামে একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় সময় গতকাল রোববার দিবাগত রাত ১২টার দিকে উত্তর লন্ডনের ওই ভবনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১০টি গাড়ি এবং ৭০ জন কর্মী।

এ বিষয়ে এক প্রত্যক্ষদর্শী জানায়, আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। বাজারের আশপাশের ভবনগুলোতেও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

জোয়ান রিবস নামের আরেক প্রত্যক্ষদর্শী জানিয়েছিলেন, ওই ভবনটিতে যেকোনো সময় বিস্ফোরণ ঘটতে পারে। ভবনটির আশপাশে বেশ কয়েকটি রেস্তোরাঁ রয়েছে।

শেষ পর্যন্ত রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে নিশ্চিত করে লন্ডন ফায়ার সার্ভিস। তবে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে সোমবার পর্যন্ত ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২০ জন কর্মী ও চারটি গাড়ি থাকবে বলে জানানো হয়েছে।

লন্ডন পুলিশের এক মুখপাত্র জানান, পুলিশ পৌঁছানোর আগেই ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করেন। আগুনের সূত্রপাত কীভাবে হয় তা জানা যায়নি।

এর আগে গত ১৩ জুন লন্ডনের উত্তর কেনসিংটন এলাকার গ্রেনফেল টাওয়ার নামে একটি বহুতল ভবনে ভয়াবহ আগুন লাগে। আগুনে নিহত হয় কমপক্ষে ৭৯ জন। আহত হয় অনেকেই। নিহতদের মধ্যে বেশ কয়েকজন বাংলাদেশিও ছিল।