‘ভারত মাতার জয়’ স্লোগান না দেওয়ায় মৌলবিকে চড়

Looks like you've blocked notifications!
মৌলবিকে হাতজোড় করে মাফ চাইতে বাধ্য করা হয়। প্রতীকী ছবিটি স্কুপহুপ থেকে সংগৃহীত

‘ভারত মাতার জয়’ এবং ‘বন্দেমাতরম’  স্লোগান দিতে অস্বীকার করায় এক মৌলবিকে সপাটে চড় কষল কয়েকজন যুবক। অভিযোগ, ওই যুবকরা প্রত্যেকেই উগ্র হিন্দুত্ববাদী সংগঠন ‘বজরং দলে’র সদস্য।

ন্যক্কারনজক ঘটনাটি ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যের হিসার এলাকায়। অভিযোগ উঠেছে বজরং দলের কর্মীরা ওই মৌলবিকে প্রকাশ্যে মারধর ও গালিগালাজ করে। পরে ওই মৌলবিকে হাতজোড় করে মাফ চাইতেও বাধ্য করা হয়। 

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ভারতের জম্মু-কাশ্মীরের অনন্তনাগে সোমবার রাতে অমরনাথের পুণ্যার্থীদের ওপর জঙ্গি হামলার প্রতিবাদে হিসেবে একটি মিছিলের আয়োজন করা হয়। সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে এবং ভারতবিরোধীদের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে কয়েকজন যুবক স্থানীয় একটি মসজিদের সামনে এসে উপস্থিত হয়। সেখানে এসে ‘ভারত মাতা কি জয়’ ও ‘বন্দেমাতরম’ বলে স্লোগান দিতে থাকে তারা। 

সেই সময় বাইরে হৈচৈ শুনে স্থানীয় ওই মসজিদ থেকে বেরিয়ে আসেন মসজিদের মৌলবি। যুবকরা তখন ওই মৌলবিকে তাদের সঙ্গে ‘ভারত মাতা কি জয়’ ও ‘বন্দেমাতরম’ বলে স্লোগান দেওয়ার কথা বলে। কিন্ত মৌলবি তা অস্বীকার করায় ওই যুবকরা মৌলবির হাত ধরে হ্যাঁচকা টান মেরে রাস্তায় নামিয়ে আনে। চলে তর্কাতর্কি। তর্কবিতর্ক চলার সময় ওই যুবকরা মৌলবিকে সপাটে চড় মারে। এমনকি মৌলবিকে গালিগালাজ করা হয় বলেও অভিযোগ রয়েছে। 

এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই জানা যায়, ওই যুবকরা মুসলিমদের নিরাপত্তা নিয়েও হুমকি দিয়েছিল। এরপর সেখানে জঙ্গিদের কুশপুতুল পোড়ানো হয়। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে দ্রুত হাজির হয় পুলিশ। তারপর বিক্ষোভকারীদের হটিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।