‘হালাল’ শারীরিক সম্পর্কের বই!

Looks like you've blocked notifications!

ইসলামসম্মতভাবে শারীরিক সম্পর্ক নিয়ে বই লিখলেন উম মুলাধাত নামের যুক্তরাষ্ট্রের একজন মুসলিম নারী। একজন নারী কীভাবে স্বামীর সঙ্গে সম্পর্কে আনন্দ পেতে পারেন তা নিয়েই এটি লেখা হয়েছে বলে দাবি লেখিকার।

বইটির নাম ‘দ্য মুসলিমাহ সেক্স ম্যানুয়াল : এ হালাল গাইড টু মাইন্ড ব্লোয়িং সেক্স’। নারীদের জন্য লেখা বইটির মোড়ক উন্মোচন করা হয় গত সপ্তাহে।

সংবাদমাধ্যম অবজারভারকে উম জানান, এক নববিবাহিতা তাঁর কাছে শারীরিক সম্পর্কের বিষয়ে পরামর্শ চান। স্বামীর সঙ্গে বিছানায় কী করতে হয়, তার কিছুই জানতেন না ওই নারী। সেখান থেকেই বইটি লেখার অনুপ্রেরণা পান তিনি।

বইটির লেখিকা উমের বিবাহিত জীবন ৩০ বছরের। ওই সময়ে তাঁর যৌনজীবনের অভিজ্ঞতার আলোকেই লিখেছেন বইটি। এ ছাড়া লেখার সাহায্যে কথা বলেছেন বন্ধুদের সঙ্গে, পড়েছেন এই সংক্রান্ত সাময়িকী।

উম বিভিন্ন জ্ঞানের আলোকেই বইটিতে যুক্ত করেছেন একাধিক অধ্যায়। শারীরিক সম্পর্কের পরিচিতি থেকে শুরু করে সেখানে এর বিভিন্ন পদ্ধতি সম্পর্কে উল্লেখ করা হয়েছে।

উম বলেন, ‘ইসলামে বিয়ের পর শারীরিক সম্পর্ক শুধু সন্তান জন্মের জন্যই নয়, বরং উপভোগ করার ওপরও জোর দেওয়া হয়েছে। এ ছাড়া স্বামীর সঙ্গে শারীরিক সম্পর্কে পূর্ণ আনন্দ পাওয়াটা ইসলাম অনুযায়ী একজন নারীর অধিকার।

নিজের ওয়েবসাইটে উম জানান, দুই বছর আগে তিনি হালাল শারীরিক সম্পর্ক নিয়ে বইটি লেখা শুরু করেন। সে সময় ওই নববিবাহিতা তাঁকে শারীরিক সম্পর্ক নিয়ে জানতে চান। বিয়ের পর কয়েক মাস ধরেই এ বিষয়টি নিয়ে একেবারে অন্ধকার জগতে ছিলেন ওই নারী।

ওয়েবসাইটে উম লেখেন, ‘ওই নারীর যৌনজীবন ভয়াবহ ছিল। প্রথম দিকে বলতে গেলে তাঁদের মধ্যে কিছুই হতো না। সারা জীবন তিনি একজন আদর্শ মুসলিম নারী হিসেবে কাটিয়েছেন। কারো সঙ্গে শারীরিক সম্পর্ক করবেন কীভাবে, বিয়ের আগে তিনি তো কখনো কারো হাত পর্যন্ত ধরেননি।’

‘আল্লাহ্‌কে সন্তুষ্ট রাখার জন্য ওই নারী বিয়ের আগে শারীরিক সম্পর্ক করেননি। তাই শারীরিক সম্পর্ক করার জন্য শেষ পর্যন্ত বিয়ে করার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু কীভাবে ওই সম্পর্ক করতে হয় তা জানতেন না।’

‘স্বামী কীভাবে পছন্দ করেন তা তিনি জানতেন না। এমনকি নিজে কী পছন্দ করেন তাও জানতেন না।’

উম জানান, প্রথমবার পরামর্শ দেওয়ার এক মাস পর ওই নববিবাহিতা তাঁর সঙ্গে আবার দেখা করেন। সেবার ওই নারী বেশ হাসিখুশি ছিলেন। শারীরিক সম্পর্ক বিষয়ে আরো পরামর্শের জন্য উমকে অনুরোধ করেন তিনি।

এরপর ওই নারী উমকে বলেন, ‘আপনার অভিজ্ঞতাগুলো নিয়ে একটি বই লেখেন আর অন্য মুসলিম নারীদের জানান। এগুলো কেউ শেখায় না।’

বইটি বাজারে আসার পর এবার পুরুষদের কাছ থেকে ইমেইল আসা শুরু করেছে উমের কাছে। কীভাবে স্ত্রীকে বিছানায় সন্তুষ্ট করা যায় তা নিয়ে একটি বই লেখার অনুরোধ করা হয়েছে সেখানে।