এবার ‘ধর্ষণ করে’ ধরা খেলেন বাবা দিগম্বর

Looks like you've blocked notifications!
ভারতের গুজরাট রাজ্যের ঈশ্বরের স্বঘোষিত প্রতিনিধি দিগম্বর আচার্য শান্তিসাগরকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি : আজকি খবর

উনিশ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ভারতের গুজরাট রাজ্যের ঈশ্বরের স্বঘোষিত প্রতিনিধি দিগম্বর আচার্য শান্তিসাগরকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় সময় গত শনিবার সুরাট শহর থেকে গ্রেপ্তার করা হয় জৈন ধর্মের এই কথিত সন্ন্যাসীকে।

বাবা দিগম্বরের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়, ওই কিশোরীকে চলতি মাসের ১ তারিখে ধর্ষণ করেন বাবা। সে তার পরিবারের সঙ্গে নাপুরা শহরে অবস্থিত দিগম্বর জৈন মন্দিরে গিয়েছিল। এরপর তাকে পূজা ও আশীর্বাদের জন্য কাছে ডাকেন বাবা দিগম্বর। তখনই তাঁকে ধর্ষণ করা হয়। বাবার ভয়ে ঘটনাটি ১১ দিন কাউকে জানায়নি ওই কিশোরী। 

ধর্ষণের শিকার ওই কিশোরীর স্বাস্থ্য পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মিলেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।

চলতি বছর মার্চ থেকে বাবা দিগম্বরকে ধর্মগুরু হিসেবে ভক্তি করে আসছে ওই কিশোরীর পরিবার। তবে গুরুর হাতেই মেয়ে ধর্ষণ হয়েছে জেনে মামলা করেন মা-বাবা।

এদিকে গত ২৫ আগস্ট হরিয়ানার পঞ্চকুলার আদালতে দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত হন হরিয়ানার স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং। এরপর সহিংসতা ছড়িয়ে পড়ে রাজ্যজুড়ে। ভক্তরা পুলিশের ওপর হামলা চালায়, গাড়ি ভাঙচুর করে ও বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ করে। এতে ৪১ জন নিহত হয়। আহত হয় ২০০ জনের মতো। ভারতের গোয়েন্দা সংস্থা সিবিআইর এক বিশেষ আদালতের রায়ে রাম রহিমকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।