রাম রহিমের পর এবার সচ্চিদানন্দের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ

Looks like you've blocked notifications!

কথিত ধর্মগুরু রাম রহিমের পর এবার ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একটি আশ্রমের সাধু স্বামী সচ্চিদানন্দের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার ওই আশ্রমের দুই নারী সাধ্বী স্থানীয় থানায় এ অভিযোগ করেছেন। 

তাঁদের অভিযোগ, আশ্রমের প্রধান স্বামী সচ্চিদানন্দসহ তিনজন সাধু মিলে ওই দুই সাধ্বীকে দশ দিন ধরে আশ্রমের একটি নির্জন কক্ষে আটকে রেখে গণধর্ষণ করেন। আর এ কাজে সহায়তা করতেন আশ্রমেরই কয়েকজন সাধ্বী। 

এই সাধুরা আশ্রমে মহন্ত নামে পরিচিত। ঘটনাটি জানাজানি হওয়ার পরপরই আত্মগোপনে গেছেন স্বামী সচ্চিদানন্দ ও তাঁর দুই সহযোগী প্রচেতানন্দ ও বিশ্বানন্দ। 

পুলিশের ভাষ্য, ২০০৮ সাল থেকে আশ্রমে থাকতেন ওই দুই সাধ্বী। বেশ কিছুদিন ধরেই তাঁদের সঙ্গে স্বামী সচ্চিদানন্দসহ বাকি মহন্তরা যৌন সম্পর্ক স্থাপনের জন্য চাপ দিয়ে যাচ্ছিলেন। কিন্ত তাঁরা ওই কুপ্রস্তাবে রাজি না হওয়ায় কিছুদিন আগে সচ্চিদানন্দসহ তিন মহন্ত ওই দুই সাধ্বীকে আশ্রমের একটি কক্ষে জোর করে আটকে রাখে। এর পর ১০ দিন ধরে একাধিকবার ওই দুই সাধ্বীকে গণধর্ষণ করেন। মঙ্গলবার কোনোমতে আশ্রম থেকে পালিয়ে স্থানীয় থানায় গিয়ে অভিযোগ করেন ওই দুই নারী। 

ওই দুই নারীর বরাত দিয়ে পুলিশ আরো জানায়, আশ্রমের কয়েকজন সাধ্বী বাইরে থেকে কিশোরী মেয়েদের নানা প্রলোভন দেখিয়ে আশ্রমে নিয়ে আসতেন। তারপর তাদের ওপর চালানো হতো শারীরিক ও মানসিক নির্যাতন। 

উত্তরপ্রদেশ রাজ্যের বাস্তি জেলার পুলিশ সুপার (এসপি) জানান, ওই দুই নারীর মেডিকেল পরীক্ষা করানো হয়েছে। তাঁদের শরীরের নানা ক্ষতচিহ্ন পাওয়া গেছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে।