পাকিস্তানে যেতে সব সময় ভালো লাগে : সৌরভ গাঙ্গুলী

Looks like you've blocked notifications!

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেছেন, পাকিস্তান একটা সুন্দর দেশ, সেখানে যেতে সব সময় ভালো লাগে। নিজের আত্মজীবনী প্রকাশ করার পর এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি।

সৌরভ গাঙ্গুলী বলেন, ‘পাকিস্তান মনোরম দেশ। একদিকে যেমন সুন্দর, তেমনই আবার রুক্ষ। যেমন কঠোর, তেমনই কোমল। পাকিস্তানের মানুষ যে এত ভালো ব্যবহার করবেন, সেটা ভাবতেই পারিনি। পাকিস্তানের মাটিতে যে রকম খাবার-দাবার, আতিথেয়তা এবং উদারতা পেয়েছি, সেটা দুর্দান্ত। পাকিস্তান অসাধারণ দেশ। পাকিস্তান সফর করার জন্য একটা চমৎকার জায়গা।’

তবে পাকিস্তানের মাটিতে ভারতের হয়ে ক্রিকেট খেলা কতটা চাপের—এমন এক প্রশ্নের জবাবে ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, পাকিস্তান দল ভালো ছিল। তাই পাকিস্তানের সঙ্গে খেলা সব সময়ই চাপের ছিল।

সৌরভ পাকিস্তানের শহরগুলোর মধ্যে শিয়ালকোট, রাওয়ালাপিন্ডি, করাচি ও লাহোর ভ্রমণ করেছেন। প্রতিটি শহরের সৌন্দর্য তাঁকে আকৃষ্ট করলেও পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বিশেষ প্রশংসা করেন সৌরভ। তিনি বলেন, ইসলামাবাদ একটা সুন্দর জায়গা। পাকিস্তানের রাজধানী। সেখানে রাস্তায় ড্রাইভ করতে করতে একদিকে দেখা যায় সুন্দর সুন্দর ভবন, অন্যদিকে পাহাড়। অপূর্ব জায়গা।