পাকিস্তানে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

Looks like you've blocked notifications!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস আজ শনিবার (১৭ মার্চ) যথাযথ উৎসাহ-উদ্দীপনা ও মর্যাদার সঙ্গে ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে চ্যান্সেরি প্রাঙ্গণে রঙিন বেলুন দিয়ে সাজানো হয়।

দিবসটি পালন উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠানমালার সূচনা হয়। পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন

হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারবর্গ, প্রবাসী বাংলাদেশি নাগরিকরা এবং শিশুরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুস্পস্তবক অর্পণ শেষে হাইকমিশনার শিশুসহ সকলকে সাথে নিয়ে জন্মবার্ষিকীর কেক কাটেন। এরপর দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়।

অলোচনা সভায় হাইকমিশনার তারিক আহসান জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং শিশুদের জাতীয় শিশু দিবসের শুভেচ্ছা জানান। এরপর জাতির পিতার আত্মার মাগফেরাত এবং দেশের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও উন্নয়ন কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

এর আগে সকালে জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশি শিশুরা হাইকমিশন আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ’ বিষয়ে রচনা লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়। এ ছাড়া শিশুরা বঙ্গবন্ধুর ওপর রচিত কবিতা ও ছড়া আবৃত্তি এবং দেশাত্মবোধক নৃত্য পরিবেশন করে। হাইকমিশনার ও হাইকমিশনার পত্নী প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করেন।

পরিশেষে, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর নির্মিত একটি প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।