ট্রাম্পের আইনজীবীর অফিসে তল্লাশি এফবিআইর

Looks like you've blocked notifications!
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেন। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেনের কার্যালয়ে তল্লাশি চালিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)। স্থানীয় সময় সোমবার এই তল্লাশি চালানো হয়।

একটি সূত্র জানিয়েছে, এফবিআই তল্লাশি করে পর্নো অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলসের কিছু নথি পেয়েছে। এর মধ্যে ব্যাংকের লেনদেনের নথিও রয়েছে বলে জানা গেছে।

কোহেনের আইনজীবী স্টিফেন রায়ান এক বিবৃতিতে জানিয়েছেন, মার্কিন অ্যাটর্নির দপ্তর থেকে এই তল্লাশি চালানো হয়। তিনি বলেন, ‘বেশ কয়েকবার তল্লাশি চালিয়ে বিভিন্ন নথি জব্দ করা হয়েছে।’

এর আগে ডোনাল্ড ট্রাম্প এই তল্লাশিকে অসম্মানজনক বলে মন্তব্য করেছেন। এই তদন্ত দেশের ওপর আক্রমণ বলেও মন্তব্য করেন তিনি।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানান, ট্রাম্প এই তল্লাশির খবর গণমাধ্যমে প্রচার হওয়ার আগে থেকেই জানতেন। ট্রাম্প ওই সময় একটি টেলিভিশনের প্রতিবেদন দেখছিলেন।

জানা গেছে, গত মাসে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সম্পর্কের ব্যাপারে মুখ না খুলতে হুমকি দেওয়া হয়েছিল পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে। সিবিএস টিভির সিক্সটি মিনিটস নামে সাক্ষাৎকারভিত্তিক অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন পর্নো ছবির এই তারকা।

স্টর্মি জানান, ২০০৬ সালে ২৭ বছর বয়সে ট্রাম্পের সঙ্গে তাঁর প্রথম দেখা হয় এবং তাঁরা রাতযাপন করেন। তখন ট্রাম্পের বয়স ছিল ৬০ বছর।

তবে ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর লাস ভেগাসে অপরিচিত এক ব্যক্তি এই সম্পর্ক নিয়ে মুখ না খুলতে হুমকি দেন বলে জানান এই পর্নো তারকা। একই ধরনের হুমকি তাঁর মেয়েকেও দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন স্টর্মি।