পাসপোর্ট করতে গিয়ে ভারতে বাংলাদেশি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!

জাল নথিপথ বানিয়ে ভারতীয় পাসপোর্ট তৈরির আবেদন করে শেষ পর্যন্ত  ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ডিআইবির জালে ধরা পড়লেন এক বাংলাদেশি নাগরিক। তাঁর নাম সাইফুল ইসলাম। তিনি বরিশাল জেলার বাসিন্দা বলে জানা গেছে।

আজ শনিবার সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার দত্তপুকুর থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, সাইফুলের কাছে বাংলাদেশের পাসপোর্ট পাওয়া গিয়েছে। তিনি বাংলাদেশের পাসপোর্ট নিয়েই ভারতে বৈধভাবে যাতায়াতও করতেন। এর আগে সাইফুল বাংলাদেশের পাসপোর্টের মাধ্যমে ভারতে এসে বেশ কয়েকবার উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যেও গিয়েছিলেন। সেখানে গিয়ে বেশ কিছুদিন করে থেকেছিলেন বলেও জানতে পেরেছে পুলিশ।

সম্প্রতি সাইফুল পাসপোর্টের মাধ্যমে ভারতে এসে ভারতীয় পাসপোর্ট পাওয়ার জন্য জাল নথিপত্র জোগাড় করে জমা দিয়েছিলেন। এরপর ভেরিফিকেশনের সময় ডিআইবি আধিকারিকরা সাইফুলের জাল নথিপত্রের বিষয়টি ধরে ফেলেন।

ডিআইবি সূত্রে জানা যায়, সাইফুল বাংলাদেশ থেকে এসে সম্প্রতি উত্তর ২৪ পরগনা জেলার বারাসতের কাছে বামুনগাছিতে বসবাস করছিলেন। বাড়ি ভাড়া নিয়ে তিনি এখানে থাকতেন বলে জানা গিয়েছে। বিষয়টি ধরা পড়ার পরেই ডিআইবির তরফে স্থানীয় দত্তপুকুর থানায় জানানো হয়।

আজ দত্তপুকুর থানার পুলিশ সাইফুলকে আটক করে। দত্তপুকুর থানার পুলিশ আধিকারিক সুরেন্দ্র সিং জানিয়েছেন, জাল নথিপত্র জমা দিয়ে পাসপোর্ট করার আবেদন করায় আটক করা হয়েছে ওই বাংলাদেশিকে।

সাইফুল ইসলামকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে বারাসত আদালতে তোলা হয়। বিচারক তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।