ভারতে জনবিরোধী সরকারের শাসন চলছে : রাহুল

Looks like you've blocked notifications!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কড়া ভাষায় এবার আক্রমণ করলেন জাতীয় কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী। আজ রোববার নয়াদিল্লির রামলীলা ময়দানে মোদি সরকারের বিরুদ্ধে ‘জন আক্রোশ’ সমাবেশের সূচনা করেন রাহুল।

সমাবেশে রাহুল বলেন, ভারতে আজ জনবিরোধী সরকারের শাসন চলছে। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (আরএসএস) এবং বিজেপি যখন হাতে হাত মিলিয়ে ভারতের গণতান্ত্রিক সংগঠনগুলোকে ধ্বংস করছে তখন চুপ করে মোদি নীরব দর্শকের ভূমিকা পালন করছেন। রাহুল আরো বলেন, নরেন্দ্র মোদি যখন সাধারণ জনগণের উদ্দেশে কিছু বলেন, তার মধ্যে কতটা সত্যি সেটা খুঁজে বের করাই কঠিন।

রাহুল প্রশ্ন তোলেন, ‘গত ৬০ মাসে ভারতে মোদি সরকার কী করেছেন? ভারতে আজ বেকারত্ব বেড়েছে, নারী সুরক্ষা নেই বললেই চলে, শিশু ধর্ষণ দিনের পর দিন বেড়ে চলেছে। অসংগঠিত ক্ষেত্র শেষ হয়ে গেছে। চীনের সামনে দাঁড়াতে পারছেন না মোদি। 

কংগ্রেস প্রধান বলেন, যে দেশে কৃষকরা আত্মহত্যা করছে, সেই দেশের সরকার ১৫ জন শিল্পপতির ঋণ মওকুফ করে দিয়েছে। এমন অনাচার মোদি সরকার ছাড়া কারো পক্ষেই সম্ভব নয়।

রাহুল গান্ধী আরো বলেন, মোদি সরকারের হাত থেকে ভারতবাসী আজ মুক্তির পথ খুঁজছে। আগামী ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভারতের মাটিতে কংগ্রেসই জয়ী হবে বলে ঘোষণা দেন তিনি।

সমাবেশে রাহুল গান্ধী ছাড়া মোদি সরকারকে আক্রমণ করেন ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।

সোনিয়া গান্ধী বলেন, ‘মোদিজি বলেছিলেন, না খাউঙ্গা, না খানে দুঙ্গা।  ভারতে আজ দুর্নীতি বেড়েছে। মিথ্যা ও অন্যায়ের শাসন চলছে। ভারতে আজ যে মোদি সরকারের বিরুদ্ধে কথা বলে, তার ওপরই আক্রমণ নেমে আসে। এই সরকার জনবিরোধী সরকার।’