ট্রাম্প নন, মেলানিয়াই মার্কিনদের প্রথম পছন্দ

Looks like you've blocked notifications!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পই এখন দেশটির জনগণের কাছে বেশি প্রিয়।

সম্প্রতি বার্তা সংস্থা সিএনএনের করা এক জরিপে এমন তথ্যই উঠে এসেছে।

অবশ্য মেলানিয়ার এই জনপ্রিয়তা এক অর্থে ট্রাম্পের জন্যও ভালো। কারণ, গত জানুয়ারিতেই জরিপ সংস্থা এসএসআরএসের করা এক জরিপে অধিকাংশ মার্কিনির মন জয় করতে ব্যর্থ হন ট্রাম্প।

নতুন এই জরিপে ৫৭ শতাংশ মার্কিন নাগরিক ফার্স্ট লেডির প্রতি ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। এমনকি ডেমোক্রেট শিবিরের লোকজন যাঁরা প্রেসিডেন্টকে অপছন্দ করেন, তাঁরাও মেলানিয়া ট্রাম্পকে পছন্দ করেছেন। জরিপ অনুসারে ৩৮ শতাংশ ডেমোক্রেটস এবং ৪১ শতাংশ সাধারণ মানুষ ফার্স্ট লেডির প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করেন।

আরেক জনমন জরিপ প্রতিষ্ঠান গ্যালাপের জরিপে দেখা গেছে, ৫৪ শতাংশ সাধারণ আমেরিকান এবং ৩৫ শতাংশ ডেমোক্রেটস মেলানিয়া ট্রাম্পকে পছন্দ করেন। এই জরিপে বলা হয়, এপ্রিল ৩০ থেকে মে ৬ তারিখ পর্যন্ত ট্রাম্প তাঁর স্বামীর তুলনায় ১৫ পয়েন্ট এগিয়ে আছেন।

জরিপটিতে আরো বলা হয়, বুশ ও ওবামার শাসনামলে লরা বুশ ও মিশেল ওবামা দুজনেরই পছন্দের তালিকার পয়েন্ট ছিল সর্বোচ্চ ৬০, সর্বনিম্ন ৭০।

এসএসআরএস জরিপের ফল এমন সময় প্রকাশিত হলো, যখন এই দম্পতির বিবাহিত জীবনে নানা টানাপড়েন যাচ্ছে। কারণ, ট্রাম্পের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল বলে কিছুদিন আগেই দাবি করেছেন দুই নারী। তাঁদের মধ্যে একজনের দাবি, মেলানিয়া ট্রাম্প তাঁদের ছেলেসন্তানের জন্ম দেওয়ার পরপরই ওই নারীর সঙ্গে সম্পর্কে জড়ান ডোনাল্ড ট্রাম্প। আরেক আইনজীবী নারীর দাবি, সম্পর্কের বিষয় নিয়ে মুখ না খোলার শর্তে ২০১৬ সালের নির্বাচনের আগে ট্রাম্প তাঁকে এক লাখ ৩০ হাজার ডলার অর্থ দিয়েছিলেন।