উৎসাহ-উদ্দীপনায় সৌদি আরবে ঈদ উদযাপন

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার সকালে সৌদি আরবে যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হলো মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ছবি : এনটিভি

সৌদি আরবে যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনায় মধ্য দিয়ে পালিত হলো মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

আজ শুক্রবার সৌদি স্থানীয় সময় সকাল ৬টায় বিশ্বের সবচেয়ে বড় ঈদের প্রথম জামাত মক্কার মসজিদুল হেরামে অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন মসজিদুল হেরামের ইমাম শেখ ইমাম সালেহ বিন আবদুল্লাহ হোমাইদ।

প্রতি বছরের মতো এবারও ফজর নামাজের আগে থেকেই ঈদের নামাজে অংশ নেওয়ার জন্য মসজিদুল হেরামের ভিতর এবং বাইরের চারপাশে জড়ো হন ধর্মপ্রাণ মুসল্লিরা। সব ভেদাভেদ ভুলে গিয়ে এককাতারে শামিল হয়ে কঠোর নিরাপওার মধ্য দিয়ে মুসল্লিরা মক্কার মসজিদুল হেরামে ঈদের নামাজ আদায় করেন।

ঈদের নামাজে মক্কার পাশের প্রদেশ জেদ্দা, তায়েফ, মদিনা, দাম্মাম, রিয়াদ, আবহা থেকে মানুষজন মসজিদুল হেরামে আসেন। এ ছাড়া স্থানীয় নাগরিক, প্রবাসী ও বিশ্বের বিভিন্ন দেশ থেকে উমরা হজ করতে আসা হাজিরা নামাজে অংশ নেন।

নামাজ শেষে মক্কার মসজিদুল হেরামের ইমাম শেখ ইমাম সালে বিন হোমাইদ সমগ্র বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করেন।