শিশু জয়নবের হত্যাকারীর ফাঁসি কার্যকর

Looks like you've blocked notifications!
শিশু জয়নবের হত্যাকারী ইমরান আলী। ছবি : সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ছয় বছরের শিশু জয়নব আমিনকে ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত ইমরান আলীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জয়নবের বাবা  আমিন আনসারি। নিজ চোখে মেয়ের হত্যাকারীর ফাঁসি দেখলেন তিনি।

সংবাদ মাধ্যম দ্য ডন জানায়, আজ বুধবার সকালে লাহোরের কোট লাখপাত কারাগারে ইমরানের ফাঁসি কার্যকর করা হয়।

চলতি বছরের ৪ জানুয়ারি পাঞ্জাবের কাসুর শহর থেকে নিখোঁজ হয় শিশু জয়নব। পাঁচদিন পর আবর্জনার স্তূপ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার পরই স্থানীয় বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়ে। ক্ষোভ ছড়িয়ে পড়ে পুরো পাকিস্তানে। সামাজিক মাধ্যমে এ নিয়ে ঝড় ওঠে। জয়নবের হত্যাকারীর বিচারের দাবিতে পাকিস্তানের গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও শামিল হন।

আমিন আনসারি সাংবাদিকদের বলেন, ‘বেঁচে থাকলে জয়নবের বয়স হতো সাত বছর দুই মাস।’ হত্যাকারীর ফাঁসি কার্যকর করায় দেশটির প্রধান বিচারপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। আনসারি বলেন, ‘খুনি তার কঠিন পরিণতি দেখেছে আজ।’

মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার পর ইমরান আলীর লাশ নিয়ে যায় তাঁর স্বজনরা।

গত ৪ জানুয়ারি বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় জয়নব। ৯ জানুয়ারি আবর্জনার স্তূপ থেকে জয়নবের লাশ উদ্ধার করে পুলিশ। ২৩ জানুয়ারি ইমরান আলীকে শনাক্ত করে পুলিশ এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এরপর ধর্ষণ ও হত্যাকাণ্ডে জড়িত ইমরান আলীকে মৃত্যুদণ্ড দেন পাকিস্তানের সন্ত্রাসবাদবিরোধী আদালত।