Beta

বদ্ধঘরের বিশেষ খেলায় ৫ কিশোরীর মৃত্যু

০৫ জানুয়ারি ২০১৯, ১৯:২৮

বিবিসি
পোল্যান্ডের এস্কেপ রুমে অগ্নিকাণ্ডের ঘটনার সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হলেও আক্রান্ত পাঁচ কিশোরীকে বাঁচানো যায়নি। ছবি : সংগৃহীত

পোল্যান্ডের উত্তরাঞ্চলীয় কোসজালিন শহরের একটি বিনোদন কেন্দ্রে বান্ধবীর জন্মদিন উদযাপন উপলক্ষে বদ্ধঘরে এক বিশেষ খেলায় অংশ নিয়ে আগুনে পুড়ে পাঁচ কিশোরীর মৃত্যু হয়েছে। নিহত কিশোরীদের সবার বয়স ১৫ বছর।

‘এস্কেপ রুম গেম’ বলে পরিচিত ওই খেলায় অংশ নেওয়াদের একটি ঘরে তালাবদ্ধ করে রাখা হয়, এবং নানা রকম ধাঁধার সমাধান করতে পারলেই কেবল সেখান থেকে মুক্তি মেলে। কিশোর-কিশোরীদের মধ্যে এই খেলাটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। গোটা যুক্তরাজ্যে ২০১৩ সালে মাত্র সাতটি এস্কেপ রুম ছিল, যেখানে গত বছরে এর সংখ্যা এক হাজারে গিয়ে ঠেকেছে।

গতকাল শুক্রবার স্থানীয় সময় বিকেল ৫টায় ওই কিশোরীদের এস্কেপ রুমে আগুন ছড়িয়ে পড়ে। তবে আগুনের সূত্রপাতের কারণ এখনো জানা যায়নি বলে জানিয়েছে বিবিসি। এতে ২৫ বছর বয়সী এক যুবকও মারাত্মকভাবে আহত হয়েছেন।

তবে পোল্যান্ড কর্তৃপক্ষের দিক থেকে এস্কেপ রুমগুলোতে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জোর তৎপরতা রয়েছে।

পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেঁজ দুদা এ ঘটনাকে ‘মর্মান্তিক ট্রাজেডি’ বলে উল্লেখ করেছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকিম ব্রুদজিনস্কিও শোক প্রকাশ করেছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement