ভোটের আগে রাজনীতির মাঠে প্রিয়াঙ্কা গান্ধী

Looks like you've blocked notifications!

কখনো বা মা-ভাইয়ের জন্য, আবার কখনো বা দলের জন্য ভোটের মাঠে নামলেও শেষ পর্যন্ত সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে পদ-পদবি নিয়ে রাজনীতির মাঠে নাম লেখালেন ভারতীয় রাজনীতিতে প্রভাবশালী গান্ধী পরিবারের উত্তরসূরি প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা।  

রাজীব গান্ধী-সোনিয়া গান্ধী দম্পতির একমাত্র ছেলে রাহুল গান্ধী এখন ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আজকে তাঁর বোন প্রিয়াঙ্কাকে দলের সাধারণ সম্পাদক হিসেবে মনোনয়ন দিয়ে গান্ধী পরিবারের নির্বাচনী এলাকা উত্তর প্রদেশ রাজ্যের পূর্ব অংশের দায়িত্ব দিয়েছেন। 

ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর প্রিয় নাতনি প্রিয়াঙ্কা গান্ধী আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে দায়িত্ব গ্রহণ করবেন। উত্তর প্রদেশের রায়বেরিলি ও আমেঠি থেকে কংগ্রেস নেতা সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী নির্বাচন করে থাকেন।   

ভারতীয় লোকসভা নির্বাচনের কয়েক মাস আগে যখন উত্তর প্রদেশে বহুজন সমাজ পার্টি (বিএসপি) নেত্রী মায়াবতী এবং সমাজবাদী পার্টির (এসপি) নেতা অখিলেশ সিং যাদবের মধ্যে জোট হলো, ঠিক তার কয়েক দিনের মাথায়ই প্রিয়াঙ্কার রাজনীতির মাঠে নামার ঘোষণা এলো বলে ভারতের প্রভাবশালী সংবাদপত্র দ্য হিন্দুর এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এটাকে নির্বাচনের আগে কংগ্রেসের ‘মাস্টারস্টোক’ বলা হচ্ছে।

জাতীয় কংগ্রেসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রিয়াঙ্কার পাশাপাশি উত্তর প্রদেশের পশ্চিম অংশের দায়িত্ব দেওয়া হয়েছে কংগ্রেসের সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে।

আর উত্তর প্রদেশ রাজ্য কংগ্রেসের সাধারণ সম্পাদক গোলাম নবী আজাদকে সরিয়ে নিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে হরিয়ানা রাজ্য কংগ্রেসের।