ফ্লোরিডায় ব্যাংকে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

Looks like you've blocked notifications!

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি ব্যাংকে বন্দুকধারীর গুলিতে পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

আজ বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সময় দুপুরে অঙ্গরাজ্যের দক্ষিণের শহর সেবিংয়ে সান ট্রাস্ট ব্যাংকের শাখায় এই হামলার ঘটনায় বন্দুকধারীকে আটক করা হয়েছে। ২১ বছরের ওই যুবকের নাম জেফিন জাভার।

সেবিং পুলিশের প্রধান কার্ল হোগল্যান্ড পরে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘বন্দুকধারী ব্যাংকে ঢুকে সবাইকে মেঝেতে শুয়ে পড়তে বাধ্য করে। পরে তাঁদের গুলি করে হত্যা করে। পরে নিজেই ব্যাংকটির ভেতর থেকে পুলিশকে ডেকে এনে বলেন, আমি পাঁচজনকে গুলি করেছি।’

‘আজকের এই দিনটি আমাদের কমিউনিটির জন্য খুবই বেদনাদায়ক একটি দিন। একজন কাণ্ডজ্ঞানহীন অপরাধীর কাণ্ডজ্ঞানহীন অপরাধের কারণে আমাদের অমূল্য ক্ষতির শিকার হতে হয়েছে।’

কার্ল হোগল্যান্ড আরো বলেন, পুলিশের অভিযানের মুখে বন্দুকধারী আত্মসমর্পণে বাধ্য হয়। তবে কী কারণে ওই ব্যক্তি গুলি চালালেন, তা এখনো পরিষ্কার নয়।

হাইল্যান্ডস কাউন্টি শেরিফ কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, খবর পেয়ে যখন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন, তখন তাঁরা ব্যাংকের বাইরে থেকে ভেতরে থাকা বন্দুকধারীর সঙ্গে সমঝোতার চেষ্টা করেন। একপর্যায়ে এইচসিএসও সোয়াট দলের সদস্যরা ভেতরে ঢুকতে সক্ষম হন।

ভেতরে প্রবেশ করেই পুলিশ পাঁচজনকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে বলে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এতে আরো বলা হয়, এ সময় সেখানে ওই পাঁচজনই ছিলেন।