হিন্দু সৌদি আরব হতে চলছে ভারত : তসলিমা নাসরিন

Looks like you've blocked notifications!

শিবসেনার বিরোধিতার কারণে পাকিস্তানের গায়ক গুলাম আলীর সঙ্গীতানুষ্ঠান বাতিল হয়ে যাওয়ায় পরিপ্রেক্ষিতে আবার বিতর্কিত মন্তব্য করেছেন বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। আগামীকাল শুক্রবার ভারতের গজল গায়ক জগজিৎ সিংহের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুম্বাইয়ে গুলাম আলীর সংগীতসন্ধ্যার আয়োজন করা হয়েছিল। কিন্তু কট্টরপন্থী হিন্দু সংগঠন শিবসেনার আপত্তি ও প্রতিরোধের জেরে ওই অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়।

এর প্রতিক্রিয়ায় টুইটারে তসলিমা লিখেন, ‘ওএমজি (ওহ মাই গড)!  শিবসেনার হুমকিতে পাকিস্তানি গায়ক গুলাম আলীর অনুষ্ঠান বাতিল হলে গেল। ভারত কি তবে হিন্দু সৌদি আরব হতে চলেছে’?

আরো এক টুইটে তসলিমা লিখেন, ‘গুলাম আলী কোনো জেহাদি নন। তিনি একজন গায়ক। দয়া করে জেহাদি ও গায়কের মধ্যে ফারাক বোঝার চেষ্টা করুন।’

পাকিস্তান সন্ত্রাসী কর্মকাণ্ডে সহযোগিতা করছে এমন অভিযোগে সে দেশের কোনো শিল্পীর অনুষ্ঠান ভারতে হতে পারবে না, গত সেপ্টেম্বরে এমন ঘোষণা দিয়েছিল শিবসেনা। তাই গুলাম আলীর অনুষ্ঠান শুরুর আগে, শিবসেনার হুমকি দিয়েছিল, কোনো পাকিস্তানি শিল্পীকে যেন মুম্বাইয়ে আমন্ত্রণ জানানো না হয়। এই হুমকি উপেক্ষা করলে শিবসেনার ক্রোধ দেখার জন্য প্রস্তুত থাকবে হবে। এর পরই শেষ মুহূর্তে তড়িঘড়ি গুলাম আলীর অনুষ্ঠান বাতিল করে দেন উদ্যোক্তারা। ঘটনায় বিতর্কের ঝড় উঠেছে ভারতজুড়ে।