গির্জার পর ফিলিপাইনে মসজিদে গ্রেনেড হামলা, নিহত ২

Looks like you've blocked notifications!
ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে জামবোয়াঙ্গা শহরের একটি মসজিদে আজ বুধবার গ্রেনেড হামলায় দুই ব্যক্তি নিহত ও চারজন আহত হন। ছবি : সংগৃহীত

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের একটি মসজিদে গ্রেনেড হামলায় অন্তত দুজনের প্রাণহানি ও চারজন আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

আজ বুধবার দিনের প্রথমভাগে দক্ষিণাঞ্চলের জামবোয়াঙ্গা শহরে ওই হামলার ঘটনা ঘটে বলে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরায় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়।

আলজাজিরা জানায়, গত সোমবার জামবোয়াঙ্গার নিকটবর্তী জোলো দ্বীপে একটি গির্জায় বোমা হামলার মাত্র একদিন পরই মসজিদে এ হামলার ঘটনা ঘটল। গির্জায় হামলার ঘটনায় ২১ জন নিহত ও শতাধিক মানুষ আহত হন।

জামবোয়াঙ্গায় মসজিদে হামলার প্রসঙ্গে স্থানীয় সেনা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল গেরি বেসানা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, ‘মসজিদের ভেতর একটি গ্রেনেড ছুড়ে মারা হয়। এতে দুই ব্যক্তি নিহত ও চারজন আহত হন।’ হামলার সময় আক্রান্ত ব্যক্তিরা মসজিদের ভেতর ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে। স্থানীয় প্রশাসন এ হামলাকে কাপুরুষোচিত বলে নিন্দা জানিয়েছে।

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ওই গির্জায় হামলার দায় স্বীকার করলেও আজ মসজিদে হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।