অভিনন্দনকে ‘মানসিক নির্যাতন’ করেছে পাকিস্তান!

Looks like you've blocked notifications!

ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান দাবি করছেন, পাকিস্তানে ৬০ ঘণ্টা আটক থাকা অবস্থায় তাঁর ওপর মানসিক নির্যাতন চালিয়েছে পাকিস্তান।

গতকাল শনিবার কেন্দ্রীয় সরকারের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআইর প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

অভিনন্দন দাবি করেন, গত ২৭ ফেব্রুয়ারি বুধবার সীমান্তরেখার ওপরে ভারত-পাকিস্তানের সামরিক সংঘাত চলাকালে অভিনন্দন বর্তমানের চালানো মিগ-২১ বিমানটি ধ্বংস হয়ে পড়ে যায়। এর মধ্যেই প্রাণ বাঁচাতে প্যারাসুটে করে নেমে আসেন তিনি। নামার পরেই ক্ষুব্ধ এলাকাবাসীর রোষানলে পড়ে ফাঁকা গুলি চালান অভিনন্দন। তারপর ঝাঁপ দেন পাশের একটি পুকুরে এবং তাঁর সঙ্গে থাকা সব তথ্যপ্রমাণ খেয়ে ফেলে নষ্ট করে দেন। এরপরই পাকিস্তানে আটক হন তিনি।

অভিনন্দনকে আটক করার একটি ভিডিও প্রকাশ করা হয় পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যমে। সেই ভিডিওটিতে দেখা যায়, অভিনন্দনের চালানো বিমান নিয়ে তাঁকে প্রশ্ন করা হচ্ছে। তার জবাবে অভিনন্দন বলেন, ‘দুঃখিত মেজর, আমি এসবের উত্তর দিতে পারব না।’ আর এর পরেই রাতারাতি নায়ক বনে যান অভিনন্দন।

ভারত-পাকিস্তানের ওয়াঘা সীমান্ত পেরিয়ে ভারতে ফিরে আসার পর মেডিকেল চেকআপের জন্য অভিনন্দনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় তাঁকে দেখতে আসেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।

সংবাদ সংস্থা পিটিআইর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মেডিকেল চেকআপের সময় পাকিস্তানে ৬০ ঘণ্টা কাটানোর অভিজ্ঞতা প্রতিরক্ষামন্ত্রীর কাছে তুলে ধরেন অভিনন্দন বর্তমান।