Beta

‘নিউজিল্যান্ডের মসজিদে হামলার প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় হামলা’

২৩ এপ্রিল ২০১৯, ১৬:৩৩ | আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, ১৬:৩৭

অনলাইন ডেস্ক
শ্রীলঙ্কার প্রতিরক্ষা বিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান উইজেবর্ধনে। পুরোনো ছবি : রয়টার্স

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে বোমা হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন শ্রীলঙ্কার একজন প্রতিমন্ত্রী। স্থানীয় দুটি ইসলামি সংগঠন ওই হামলায় জড়িত রয়েছে বলে দাবি করে দেশটির প্রতিরক্ষাবিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান উইজেবর্ধনে।

আজ মঙ্গলবার দেশটির পার্লামেন্টে শ্রীলঙ্কার রুয়ান ইউজেবর্ধনে বলেন, ‘প্রাথমিক তদন্তে দেখা গেছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হামলার প্রতিশোধ নিতে এই হামলা চালানো হয়।’ বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রুয়ান এ সময় বলেন, ‘ন্যাশনাল তাওহিদ জামাউত ও জেএমআই এটি করেছে।’ স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে ‘জেএমআই’ বলতে জামিয়াতুল মিল্লাতু ইবরাহিম-এর কথা বলা হয়।

শ্রীলঙ্কায় রোববার হওয়া ওই বোমা হামলায় নিহতের সংখ্যা বর্তমানে ৩২১। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ৪০ জনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের সবাই শ্রীলঙ্কান।

গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকা অবস্থায় বিস্ফোরণগুলো ঘটে।

Advertisement