ছবিগুলো নিয়ে দেব যা বললেন

Looks like you've blocked notifications!
ছবিগুলো নিয়ে মুখ খুললেন অভিনেতা দেব। ছবি : সংগৃহীত

অভিনেতা দেবের টুইটারে দেওয়া পুরোনো এক পোস্ট নিয়ে হৈচৈ হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ২০১৪ সালে দেওয়া ওই পোস্টে ইফতারে অংশ নেওয়ার কিছু ছবি দিয়েছিলেন দেব। মাথায় ছিল টুপি।

ওই ছবিটি এখন ভাইরাল হচ্ছে। কারণ বলা হচ্ছে, দেব ইসলাম ধর্ম গ্রহণ করেছেন!

লোকসভা নির্বাচনে দেবের ভাগ্য পরীক্ষা আগামী রোববার। ঘাটাল নির্বাচনী এলাকা থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনে লড়ছেন তিনি। ওই আসনের বর্তমান সংসদ সদস্য তিনিই।

ভোটের ঠিক আগেই ভাইরাল হওয়া ছবি নিয়ে অবশ্য মুখ খুলেছেন দেব। ফেসবুক পেজে দিয়েছেন তাঁর বক্তব্য। আজ শুক্রবার বিকেলে দেওয়া স্ট্যাটাসে এ নিয়ে বলেন তিনি।

দেব বলেন, ‘ছোটবেলা থেকেই বাবা-মা শিখিয়েছেন কোনো ধর্ম ছোট নয়, কোনো ধর্ম বড় নয়। ছোটবেলা থেকে দুর্গাপূজা, বড়দিন, ঈদ, নওরোজ পালন করেছি। আর একটু বড় হয়ে বুঝেছি আমার ধর্ম হলো সিনেমা। সে যাই হোক, নিজের ধর্ম নিজের কাছে। ব্যক্তিগত আচরণ পাল্টানোর মতো কোনো কারণ খুঁজে পাইনি, কারণ ধর্মে ধর্মে কোনো ফারাক আমি দেখিনি। প্রত্যেক মানুষ তার মায়ের পেটে জন্ম নেয়, প্রত্যেক মানুষের রক্তের রং লাল। আমি সেই মানবধর্মেই বিশ্বাস করি। সর্বদা মনে রাখি, আমাদের জাতির পিতা প্রতিদিন উচ্চারণ করতেন, ‘ঈশ্বর আল্লা তেরে নাম, সবকো সম্মতি দে ভগবান।’

যিনি আমাকে ভালোবেসে মুসলমান ভাবছেন, তাকেও দোষ দিই না; যিনি আমাকে হিন্দু বা খ্রিস্টান ভাবেন, তাকেও না। আমার ধর্ম মানবধর্ম। সবার ওপরে মানুষ সত্য, তাহার উপরে নাই।’

ওই মন্তব্যের পাশে সেই ইফতার খাওয়ার ছবিগুলো আবারও পোস্ট করেছেন দেব।

চলতি নির্বাচনে দেবের বিপক্ষে লড়াই করছেন বিজেপির ভারতী ঘোষ। তিনি আইপিএস কর্মকর্তা ছিলেন। পুলিশ সুপার হিসেবে বেশ দক্ষতা দেখিয়েছেন তিনি। বলা হচ্ছে, গতবার জিতলেও এবার দেব বেশ শক্ত প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হয়েছেন।