ইরানের দুটি ড্রোন ভূপাতিত করার দাবি মার্কিন কেন্দ্রীয় কমান্ডের

Looks like you've blocked notifications!

ইরানের ড্রোন ভূপাতিত করা নিয়ে নতুন দাবি করেছেন মধ্যপ্রাচ্যে মোতায়েন মার্কিন যুক্তরাষ্ট্রে কেন্দ্রীয় কমান্ডের (সেন্টকম) কমান্ডার কেনেথ ফ্রাঙ্ক ম্যাকেঞ্জি। ম্যাকেঞ্জি মার্কিন নিউজ চ্যানেল সিবিএসকে দেওয়া এক সাম্প্রতিক সাক্ষাৎকারে দাবি করেন, তাঁর নেতৃত্বাধীন মার্কিন সেন্টকম গত সপ্তাহে অন্তত দুটি ইরানি পাইলটবিহীন বিমান বা ড্রোন ভূপাতিত করেছে।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত বৃহস্পতিবার দাবি করেছিলেন, পারস্য উপসাগরে মোতায়েন মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস বক্সার থেকে গুলি করে একটি ইরানি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

ট্রাম্পের এ দাবির পর গত শুক্রবার রাতে ইরান একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে জানিয়ে দেয়, যুক্তরাষ্ট্র কোনো ইরানি ড্রোন ভূপাতিত করতে পারেনি।

পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির পদস্থ কর্মকর্তা মেজর জেনারেল আবুলফজল শেকারচি জানান, ট্রাম্প যে ড্রোন ভূপাতিত করার দাবি করছেন, সেটি ঘাঁটিতে ফিরে এসেছে।

ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী সাইয়েদ আব্বাস আরাকচি এ প্রসঙ্গে টুইট করে বলেছিলেন, ‘যুক্তরাষ্ট্র বোধ হয় নিজের ড্রোন নিজেই ভূপাতিত করেছে।’