বন্যার দুর্ভোগ নিয়ে খুদে সাংবাদিকের রিপোর্ট ভাইরাল! (ভিডিওসহ)

Looks like you've blocked notifications!

ভারতে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত জনজীবন। বন্যার পানিতে তলিয়ে গেছে বহু এলাকা। দেখা দিয়েছে খাদ্য সংকট। এ নিয়ে সরগরম ভারতের গণমাধ্যম। বন্যা দুর্গত মানুষের সেবায় কাজ করে যাচ্ছে দেশটির সরকারও।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, তবে সব পিছনে ফেলে সামাজিক যোগাযোগের মাধ্যমে কয়েকদিন ধরেই দাপিয়ে বেড়াচ্ছে ১০ বছর বয়সী এক খুদে রিপোর্টার। সঙ্গী জ্যোতিকে নিয়ে কুরুক্ষেত্রের প্রাচী রিপোর্টিংয়ে ব্যস্ত।

জ্যোতি তার ক্যামেরাপার্সন। মাত্র ১০ বছরেই পাকাপোক্ত রিপোর্টার বনে গেল সে। অসাধারণ দক্ষতার সঙ্গে সে বর্ণনা করছে তার এলাকার দুর্দশার কথা। সাবলীল ভাষায় বর্ণনা করছে এলাকার বন্যা দুর্গত মানুষের সমস্যার কথা।

আর খুদে রিপোর্টারের করা সেই ভিডিও এরইমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। তার এই অসাধারণ রিপোর্টিং দক্ষতা মন জয় করেছে ইন্টারনেটবাসীর।

ভারি বৃষ্টির ফলে এলাকায় পানি জমে রয়েছে কয়েকদিন ধরে। ষষ্ঠ শ্রেণির প্রাচী সেই হাঁটু পানিতে নেমে ভিডিও করে দেখাচ্ছে সেই অবস্থা। একই সঙ্গে জানাচ্ছে এলাকাবাসীর সমস্যা। শুধু তাই নয়, নিজের সঙ্গে ক্যামেরাপার্সন জ্যোতির নামও সে উল্লেখ করেছে দক্ষ রিপোর্টারদের মতোই।

লাইক আর কমেন্ট বাড়ছে হু-হু করে। সবাই প্রাচীকে 'সিটি রিপোটর্টার'-এর তকমাই দিয়ে দিয়েছেন। বলছেন, ইদানীং সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেকেই সিটি রিপর্টিংয়ের কাজ করছেন, এতে এলাকার উন্নতি হচ্ছে।

কিন্তু প্রাচী যেন একেবারেই অনন্য। মাত্র ১০ বছরেই নিখুঁতভাবে এই দায়িত্ব সামলাচ্ছে সে।