শাশুড়িকে ধর্ষণ, স্ত্রীকে তালাকের হুমকি

Looks like you've blocked notifications!

২৭ বছর বয়সী এক ব্যক্তি তার শাশুড়িকে ধর্ষণ করেছেন বলে জানা গেছে। সেখানেই শেষ নয়, এরপর শাশুড়িকে হুমকি দিয়েছেন যদি মামলা কিংবা আইনের আশ্রয় তিনি নেন তাহলে তার মেয়ে অর্থাৎতাঁর স্ত্রীকে তালাক দেবেন তিনি।

এদিকে শাশুড়িকে ধর্ষণের অভিযোগে ওই ব্যক্তিকে গত শুক্রবার গ্রেপ্তার করেছে পুলিশ। মহারাষ্ট্রের আকোলা জেলায় ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত ব্যক্তি ভারতের মহারাষ্ট্রের পুরোনো শহর কান্দিকালের বাসিন্দা।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে জানানো হয়, গত ৩১ জুলাই মেয়ের জামাইয়ের দ্বারা ধর্ষণের শিকার হন ওই নারী। আর যেখানে ঘটনাটি ঘটেছে সেটা স্থানীয় চন্দ্রায়নগুট্টু পুলিশ স্টেশনের অদূরে।

খবরে বলা হয়, গত বুধবার রাতে অভিযুক্ত ওই ব্যক্তি জোর করে তার শাশুড়িকে একটি নির্জন স্থানে নিয়ে যাওয়ার পর ধর্ষণ করেন। তারপর ধর্ষিত নারীকে তার বাড়িতে ফেলে রেখে আসেন। 

অভিযুক্ত ওই ব্যক্তি ধর্ষণের পর তার শাশুড়িকে হুমকি দেন যদি তিনি বিষয়টি কাউকে জানান কিংবা মামলা করেন তাহলে তিনি তার স্ত্রীকে তৎক্ষণাৎ তালাক দেবেন। কিন্তু ঘটনার পর ধর্ষণের শিকার ওই নারী পুলিশের কাছে যান এবং মামলা করেন। 

ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ এবং ৫০৬ ধারা অনুযায়ী মামলা দায়ের হওয়ার পর অভিযুক্তকে গ্রেপ্তার করে রিমান্ডে নিতে হবে। এ ছাড়া ধর্ষণের শিকার নারীকে স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তি করে যথাযথভাবে তার চিকিৎসার ব্যবস্থা করতে হবে।