আশ্রয়কেন্দ্রে হলো বিবাহোত্তর সংবর্ধনা!

Looks like you've blocked notifications!

বন্যার নিষ্ঠুরতা যে কতটা ভয়াবহ হতে পারে, তা আরো একবার প্রত্যক্ষ করছে ভারত। ভয়াবহ বন্যার তাণ্ডবে সব হারানো এক নারীর বিবাহোত্তর অনুষ্ঠান সম্পন্ন করতে হয়েছে আশ্রয়কেন্দ্রে। যদিও তাঁদের প্রতি মানুষের সহানুভূতিও অনন্য উদাহরণ হয়ে থাকবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস সাম্প্রতিক প্রতিবেদনে জানিয়েছে, ভয়াবহ বন্যার কারণে কেরালার এক নবদম্পতি আশ্রয়কেন্দ্রেই সেরেছেন বিবাহোত্তর আনুষ্ঠানিকতা।

নবদম্পতি রাবিয়া ও শফির সংবর্ধনা অনুষ্ঠানটি আয়োজন করতে এগিয়ে আসে স্থানীয় জেলা প্রশাসন ও বিদ্যালয়ের অভিভাবক-শিক্ষক সমিতি। আশ্রয়কেন্দ্রে বসবাসরত নাগরিকদের পাশাপাশি এ দম্পতির বন্ধু ও আত্মীয়দের জন্য খাবার কিনতে তহবিল সংগ্রহ করা হয়। আয়োজকরা নবদম্পতির জন্য একটি উপহারেরও ব্যবস্থা করে।

জানা যায়, রাবিয়া ও শফি গত জুলাইয়ে বিয়ে করেন। ওয়ায়ানাদ জেলার মেপ্পাদিতে গত ১৮ আগস্ট তাঁদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বন্যার ভয়াবহতার কারণে পরিকল্পনা ভেস্তে যায়। কিন্তু গত রোববার অনুষ্ঠানটি স্থানীয় কর্মকর্তাদের উপস্থিতিতে আশ্রয়কেন্দ্রে অনুষ্ঠিত হয়। নবদম্পতির জন্য উপহারেরও ব্যবস্থা করা হয়।

রাবিয়া ও তাঁর মা জুমাইলাথ বন্যার কারণে তাঁদের বাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে চলে যান। তাঁদের বাড়ি থেকে গহনা, পোশাক ও অন্যান্য প্রয়োজনীয় বস্তু পানিতে ভেসে যায়। ফলে রাবিয়া-শফি দম্পতির উৎসবের স্বপ্ন ছেঁড়া টুকরোতে পরিণত হয়।

রোববার জেলা প্রশাসন ও বিদ্যালয়ের অভিভাবক-শিক্ষক সমিতির কর্মকর্তারা একত্রিত হয়ে তাঁদের বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করে। স্থানীয় বিধায়ক সি কে শচীন্দ্র এবং জেলা কালেক্টর এ আর অজয়কুমার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।