সমুদ্রে পড়ে যাওয়া নারীকে বাঁচালেন দুই তরুণ, ভিডিও ভাইরাল

Looks like you've blocked notifications!

দুই নায়কের দেখা পেল যুক্তরাষ্ট্রের ভার্জিন আইসল্যান্ডের সেন্ট থমাসের এলাকাবাসী। না, তাঁরা পর্দা কাঁপানো তারকা নন, তবে মানুষের জীবন বাঁচানো কাউকে ‘নায়ক’ বললে অত্যুক্তি হবে না মোটেই।

ইন্ডিয়া টুডে সাম্প্রতিক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় দুজন চিত্তবিনোদনকারী সম্প্রতি হুইলচেয়ারে বসা এক নারীর জীবন রক্ষা করেন। ঘটনাটি শহরের আলোচনার নতুন বিষয়ে পরিণত হয়েছে।

গত ১২ আগস্ট ডক থেকে সমুদ্রে পড়ে যান ওই নারী। তিনি জাহাজে আয়োজিত একটি বিনোদনমূলক অনুষ্ঠানের অতিথি হিসেবে সেখানে গিয়েছিলেন। ক্যাসিয়েফ হ্যামিলটন ও রেন্ডোলফ ডোনোভান নামের দুজন ব্যক্তি জাহাজে চিত্তবিনোদনকারী হিসেবে কাজ করছিলেন। হঠাৎই হুইলচেয়ার থেকে সমুদ্রে পড়ে যান ওই নারী। পরে তাঁকে উদ্ধার করতে দ্রুতই সমুদ্রে ঝাঁপ দেন ওই দুই তরুণ।

এরই মধ্যে ওই শ্বাসরুদ্ধকর উদ্ধারের ভিডিওটি অন্তর্জালে ছড়িয়ে পড়েছে। ডোনোভানের ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করা ভিডিওতে ওই নারীকে একটি টিউবে ঝুলে থাকতে দেখা যায়। ডোনোভান তখন নারীর পড়ে যাওয়া ঠেকাতে তাঁকে ও লাইফ রিং আঁকড়ে ধরে থাকেন।

নারীকে বাঁচাতে পানিতে ঝাঁপ দেওয়া ক্যাসিয়েফ হ্যামিলটন তখন দ্রুত সাঁতরে তাঁদের কাছে পৌঁছান এবং উভয়কে একসঙ্গে দড়িতে বেঁধে ফেলেন। এর পরে তাঁরা নিরাপদে পৌঁছাতে নিজেদের গুটিয়ে নেন।

শেয়ার করা অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ওই নারীর পরিবারের এক সদস্য দুই নায়ককে আলিঙ্গন করে ধন্যবাদ জ্ঞাপন করছেন।

এনবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে উদ্ধারকর্তা ডোনাভান বলেন, ‘আমি জাহাজে কাজ করার সময়ে ডকে চিৎকারের আওয়াজ পাই। দৌড়ে গিয়ে দেখি হুইলচেয়ারসহ এক নারী পানিতে পড়ে বাঁচার জন্য আকুতি জানাচ্ছেন। আমি ছুটে যাই। তাঁকে হুইলচেয়ার থেকে বের করি, কেননা আমি চাচ্ছিলাম না তাঁর সঙ্গে হুইলচেয়ারটিও ডুবতে থাকুক।’

ডোনোভান আরো বলেন, ‘ওই নারী ও লাইফ রিং ধরে রাখতে রাখতে আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম। তখন হ্যামিলটনকে বলি, আমার পক্ষে দীর্ঘক্ষণ নারীকে ধরে রাখা সম্ভব হবে না।’

হ্যামিলটন যোগ করেন, ‘আমি পানিতে ঝাঁপ দিয়ে তাঁদের কাছে পৌঁছে যাই। দেখছিলাম, আমার বন্ধু ওই নারীকে বাঁচানোর চেষ্টা করছে। একপর্যায়ে ভেসে থাকার সংগ্রাম করছে সে। আমি বন্ধুকে কোনোভাবেই হারাতে চাইনি।’

এক মুখপাত্র জানিয়েছেন, কার্নিভাল ফ্যাসিনেশন ক্রুজ শিপে অতিথিদের একজন ছিলেন ওই নারী। তাঁর পরিবারের লোকজনও ছিল। দুর্ঘটনাবশত তিনি ডক থেকে পড়ে যান। যা-ই হোক, ওই দুর্ঘটনায় আহত হননি তিনি।