ভারতে মন্দিরের পুকুরে মিলল অচেনা বস্তু, খুলতে গিয়ে ভয়ংকর কাণ্ড

Looks like you've blocked notifications!

ভারতের তামিলনাড়ুর কাঞ্চিপুরম শহরের একটি মন্দিরে বিস্ফোরণের ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো পাঁচজন।

গতকাল রোববার কাঞ্চিপুরমের মানামপাথি মন্দিরসংলগ্ন পুকুরে একটি অজানা বস্তু পাওয়া যায়। এরপর একপর্যায়ে ওই বস্তুটি বিস্ফোরিত এক ব্যক্তির মৃত্যু হয়। ভারতীয় বার্তা সংস্থা আইএনএএস এসব তথ্য জানিয়েছে।

তামিলনাড়ু রাজ্যে বর্তমানে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। ধারণা করা হচ্ছে, রাজ্যে ঢুকে পড়েছে বেশ কয়েকজন জঙ্গি। এদের অধিকাংশই শ্রীলঙ্কার নাগরিক বলে ধারণা করছে পুলিশ। এ নিয়ে রাজ্যের বেশ কয়েকটি জেলায় রেড অ্যালার্ট জারি হয়েছিল। তবে কাঞ্চিপুরম পুলিশের দাবি, রোববারের বিস্ফোরণের সঙ্গে জঙ্গি হামলার কোনো সম্পর্ক নেই।

তামিলনাড়ু পুলিশের এক কর্মকর্তা ভারতীয় সংবাদমাধ্যমকে জানান, মন্দিরসংলগ্ন একটি পুকুর পরিষ্কার করা হচ্ছিল। সে সময় পুকুর থেকে একটি অচেনা বস্তু উদ্ধার করেন শ্রমিকরা। বস্তুটি খোলার চেষ্টা করতেই ঘটে বিপত্তি। বিকট শব্দে ফেটে যায় সেটি। ওই বিস্ফোরণে কে সূর্য নামের এক যুবকের মৃত্যু হয় বলে পুলিশ জানায়।

তামিলনাড়ু পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘বিস্ফোরণের খবর পেয়ে আমরা প্রথমে ঘাবড়ে গিয়েছিলাম। কিন্তু পরে ঘটনাস্থলে এসে নিশ্চিত হই, এই বিস্ফোরণের সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক নেই। আহতদের সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।’