মাঠে বিশাল কুমির, খেলা তবু চলছে! (ভিডিওসহ)

Looks like you've blocked notifications!

একটি কুমির কতটা কাছে এলে আপনি ভয় পাবেন? প্রায় সাত ফুট লম্বা কোনো কুমির আপনাকে অতিক্রম করে যাওয়ার সময় আপনার অনুভূতি কী হবে?

অন্যভাবে বললে, গলফ খেলার প্রতি একজন মানুষের ভালোবাসা, মনোযোগ কতটা গভীর হতে পারে? খেলা চলাকালে হাতছোঁয়া দূরত্বে কুমির চলে এলে ভাবলেশহীন থাকা কি সম্ভব? আর যা-ই হোক, স্বাভাবিক থাকা অধিকাংশের পক্ষেই সম্ভব নয়। কিন্তু কেউ না কেউ তো ব্যতিক্রম হয়ই।

হিন্দুস্তান টাইমসের সাম্প্রতিক এক প্রতিবেদন জানাচ্ছে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের চ্যাম্পিয়ন গেট কান্ট্রি ক্লাবে গলফ খেলছিলেন স্টিল লেফার্তি। এ সময় ঘটে এক বিস্ময়কর ঘটনা। প্রায় সাত ফুট দৈর্ঘ্যের এক জলজ্যান্ত কুমির এসে হাজির হয় মাঠে। খেলতে থাকা ব্যক্তির সামনে দিয়ে বেশ হেলেদুলেই চলে যেতে থাকে কুমিরটি। তবে কুমিরের আকস্মিক এ আগমনে গলফারের মনে বিন্দুমাত্র উদ্বেগ বা ভীতি লক্ষ করা যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ভিডিওটি নিজেই পোস্ট করেন স্টিল লেফার্তি। ‘ফ্লোরিডায় গলফিং একটু আলাদা’ শিরোনামে ভিডিওটি এরই মধ্যে অনেকের নজর কেড়েছে।

অমন ভাবলেশহীন থাকার ব্যাপারে স্টিল সিএনএনকে জানান, ‘পেশাগত কারণেই আমাকে পানিতে থাকতে হয়। জীবনের অনেক সময় কুমিরের আশপাশেই থেকেছি। তবুও মাঠে কুমির চলে আসায় কিছুটা চিন্তা তো ছিলই। কিন্তু আমার মনে হয়েছিল, কুমিরটি তার নিজের কাজ করছে। সুতরাং তাকে সেটিই করতে দেওয়া উচিত।’

যা হোক, ভিডিওতে লেফার্তিকে বেশ শান্ত ও স্থির দেখা গেলেও ভিডিওটি দেখে আপনি নিশ্চিতভাবেই ভীতি অনুভব করবেন।

গত ২১ আগস্ট শেয়ার হওয়ার পরে ভিডিওটি এ পর্যন্ত ৯৬ হাজারের বেশিবার দেখা হয়েছে। মন্তব্য-ঘরে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকেই। একজন লিখেছেন, ‘এটি স্রেফ পাগলামি।’ আরেকজন লেখেন, ‘বুঝতে পারছি না এটি পাগলামি নাকি বোকামি।’

প্রিয় পাঠক, এই অবস্থার মুখোমুখি হলে আপনি কী করতেন?