গ্রেপ্তারের পর থেকে ‘দ্য কাশ্মীরিয়ত’ সম্পাদক এক মাস ধরে নিখোঁজ

Looks like you've blocked notifications!

কাশ্মীরের সাপ্তাহিক পত্রিকা ‘দ্য কাশ্মীরিয়ত’-এর সম্পাদককে গত ২৫ জুলাই গ্রেপ্তার করেছিল পুলিশ। সেদিন থেকে তাঁর আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছে পত্রিকাটি।

গ্রেপ্তার হওয়া ওই সম্পাদকের নাম কাজী শিবলি। তাঁকে খুঁজে পেতে এরই মধ্যে পাঠকের কাছে এ বিষয়ে সাহায্য চেয়ে আবেদন করেছে দ্য কাশ্মীরিয়ত কর্তৃপক্ষ।

গত মঙ্গলবার দ্য কাশ্মীরিয়ত তাদের ওয়েবসাইটে একটি খবর প্রকাশ করে পত্রিকাটির গ্রেপ্তার হওয়া সম্পাদককে খুঁজে বের করতে সাহায্য চেয়ে। ওই খবরের শিরোনাম দেওয়া হয়, ‘আমাদের সম্পাদক গ্রেপ্তার হয়েছেন। তাঁকে খুঁজে বের করতে সাহায্য করুন।’

খবরে বলা হয়, কাশ্মীরিয়তের সম্পাদক কাজী শিবলিকে পুলিশ গ্রেপ্তার করে ২৫ জুলাই। ওই দিন কাশ্মীরিয়তের সব কর্মীকে ডেকে পাঠানো হয় থানায়। সারা দিন জিজ্ঞাসাবাদের পরে বাকিদের চলে যেতে বলা হলেও ছাড়া হয়নি শিবলিকে। তারপর সাত-আট দিন তাঁকে আটক করে রাখা হয়েছে বলেই জানতে পারেন সহকর্মীরা।

ঠিক কী কারণে আটক, সদুত্তর মেলেনি বলে জানান তাঁরা। তবে শিবলির পরিবারকে পুলিশ বলেছিল, ৫ অগস্ট ছাড়া পাবেন শিবলি। কিন্তু তার আগেই শিবলি নিখোঁজ।

পত্রিকাটি দাবি করে, তাদের সম্পাদকের কাছে কোনো টাকা এমনকি কোনো অতিরিক্ত পোশাকও নেই। কিন্তু কাউকে থানায় ঢুকতে দেওয়া হচ্ছে না।

শিবলির ভাই কাজী উমেইর দাবি করছেন, ‘আমি জানতে পেরেছিলাম আমার ভাইকে আগ্রা থানায় নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু সেখানে ফোন করেও তাঁর কোনো সন্ধান পাইনি। এ কারণে আমি খুবই দুশ্চিন্তায় দিন কাটাচ্ছি। আমার ভাইয়ের কী খবর সেটাও জানতে পারছি না।’