বৃদ্ধাশ্রমে মজার নাচ, ভিডিও ভাইরাল

Looks like you've blocked notifications!
নাচছেন আশ্রিতা বৃদ্ধারা। ছবি : সংগৃহীত

বৃদ্ধাশ্রম। শব্দটি শুনলেই অসহায়, ভাগ্য বিড়ম্বিত কিছু মানুষের চেহারা চোখে ভেসে ওঠে অনেকের। সন্তান কিংবা আপনজনদের নিদারুণ অবহেলা-অবজ্ঞার শিকার হয়ে অনেকেরই ঠাঁই হয় বৃদ্ধাশ্রমে। নতুন নীড়ে নতুন সঙ্গীদের আপন করে নিতে সময় লাগে বেশ কিছুদিন। তার ওপরে ফেলে আসা ঘর, স্মৃতির কথা মনে পড়লে সকাল-সাঁঝে চোখ তো ঝাপসা হয়ে আসবেই। এর পরেও বিষাদমাখা সে জীবনে অনেকেই খুঁজে ফেরেন আনন্দ। নেচে-গেয়ে ভুলতে চান কষ্টকর যত মুহূর্ত, গ্লানি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানাচ্ছে, বৃদ্ধাশ্রমে আশ্রিতা নারীদের নাচের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। ভারতের গুয়াহাটির একটি বৃদ্ধাশ্রম থেকে ভিডিওটি ধারণ করা হয়।

গুয়াহাটির মাদার এইজ হোমের অফিশিয়াল আইডিতে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, বৃদ্ধাশ্রমে বসবাসের কক্ষটি সাজানো হয়েছে এবং সদস্যদের জন্য কিছু চেয়ার রাখা হয়েছে সেখানে। একপর্যায়ে অনুষ্ঠানের দুই উপস্থাপক অনুষ্ঠানস্থলে আসেন এবং আসামের কিছু গান গাইতে শুরু করেন। সেই মুহূর্তে কয়েকজন বৃদ্ধা নারী বেশ আনন্দদায়ক ভঙ্গিমায় নাচ শুরু করেন। দর্শক সারিতে বসে থাকা নারীরাও হাত দুলিয়ে তাল মেলাতে থাকেন।

ভিডিওটি এ পর্যন্ত সাড়ে পাঁচ লাখেরও বেশি নেটিজেন দেখেছেন। মজার এ ভিডিওটি শেয়ার হয়েছে সাত হাজার ৬০০ বারের বেশি। ভিডিওটি নেটিজেনদের মুখে একচিলতে হাসি ফুটিয়ে তুলেছে। এটি তাদের সব সময় হাসিমুখে থাকতেও অনুপ্রেরণা জোগাচ্ছে।

‘তাঁরা যেন তাদের অবশিষ্ট দিনগুলো হাসি ও আনন্দে কাটান, স্রষ্টার কাছে সেই প্রার্থনা করি,’ লেখেন একজন নেটিজেন।

প্রিয় পাঠক, ভিডিওটি আপনি না দেখে থাকলে, দেখতে পারেন।