বাংলাদেশের জনসংখ্যাকে ছাড়িয়ে গেছে বিজেপি!

Looks like you've blocked notifications!

বিশ্বের জনবহুল দেশের তালিকায় অষ্টম স্থানে থাকা বাংলাদেশের জনসংখ্যাকে শিগগিরই ছাড়িয়ে যাবে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদস্য সংখ্যা!

ভারতের বর্তমান শাসক দলটির সদস্য সংখ্যা ১৭ কোটি ছাড়িয়ে ১৮ কোটিতে পৌঁছে যাচ্ছে বলে জানিয়েছেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা। এর  ভিত্তিতেই বলা হচ্ছে, জনসংখ্যার দিক থেকে বিশ্বের সাতটি দেশের পরই থাকবে বিজেপির অবস্থান।

নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রিত্বে দ্বিতীয় দফা সরকার গঠনের আগে ভারতে বিজেপির সদস্য সংখ্যা ছিল ১১ কোটি। মোদি সরকার পুনরায় ক্ষমতায় আসার পরে সদস্য বাড়ানোর অভিযানে নামে বিজেপি। গত বৃহস্পতিবার সে হিসাবই দেন জেপি নাড্ডা। তিনি দাবি করেন, বিজেপি আরো সাত কোটি সদস্য বাড়িয়ে শিগগিরই পৌঁছে যাবে ১৮ কোটির ঘরে। তার মানে বাংলাদেশের জনসংখ্যাকেও ছাপিয়ে যাবে বিজেপি। বর্তমানে বাংলাদেশের জনসংখ্যা প্রায় সাড়ে ১৬ কোটি। ভারতীয় গণমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

বিজেপির সর্বভারতীয় কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা দেশজুড়ে গেরুয়া হাওয়া বইছে দাবি করে বলেন, ‘দল যখন এ অভিযান শুরু করেছিল তখন লক্ষ্য ছিল ২০ শতাংশ নতুন সদস্য বাড়ানো। তোলা। কিন্তু সে সংখ্যাকে পেছনে ফেলে আমরা আরও ৫০ শতাংশ সদস্য বাড়িয়েছি।’

এর আগে ২০১৫ সালে সদস্য বৃদ্ধি অভিযান চালিয়েছিল বিজেপি। ওই অভিযান শেষে বিজেপির সদস্য সংখ্যা দাঁড়ায় ১১ কোটিতে।  মাত্র চার বছরের মধ্যে বিজেপি সদস্য বাড়ল দেড়গুণ।

জেপি নাড্ডা বলেন, ‘এতো সাড়া পাবো আমরা আশা করিনি।আমাদের টার্গেট ছিল দুই কোটি ২০ লাখ। আর আমরা সদস্য বাড়িয়েছি সাত কোটি, যা টার্গেটের তিনগুণেরও বেশি।’