ভারতের নাভি মুম্বাইয়ে জ্বালানি স্থাপনায় আগুন, নিহত ৫

Looks like you've blocked notifications!
ভারতের নাভি মুম্বাইয়ের একটি জ্বালানি স্থাপনায় মঙ্গলবার সকালের অগ্নিকাণ্ডে এ পর্যন্ত অন্তত পাঁচজনের নিহত হওয়ার খবর জানা গেছে। ছবি : সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রের নাভি মুম্বাইয়ে দেশটির অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস করপোরেশনের (ওএনজিসি) একটি স্থাপনায় ভয়াবহ আগুনে চারজনের প্রাণহানি ঘটেছে। আজ মঙ্গলবার সকালে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মহারাষ্ট্রের নাভি মুম্বাইয়ের উড়ান এলাকায় ওই তেল ও গ্যাস স্থাপনায় আগুনে এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর মিলেছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

পরপর বিস্ফোরণে দ্রুত আগুন ছড়িয়ে পড়েছে। পরিস্থিতির ভয়াবহতায় ঘটনাস্থলসংলগ্ন এলাকা থেকে বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস।

মুম্বাইয়ের পুলিশ কমিশনার সঞ্জয় কুমার জানান, মঙ্গলবার সকাল ৭টা নাগাদ নাভি মুম্বাইয়ের উড়ান এলাকায় আগুন লাগে। ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। অপর পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওএনজিসির তরফে জানানো হয়েছে, এই অগ্নিকাণ্ডের জন্য তেল শোধনাগারে কোনো প্রভাব পড়েনি। পাশাপাশি সেখানে মজুদ থাকা গ্যাস এরই মধ্যে ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত গুজরাটের হাজিরা প্ল্যান্টে পাঠিয়ে দেওয়া হয়েছে।

অগ্নিকাণ্ডস্থলের এক কিলোমিটার পর্যন্ত ব্যাসার্ধ ঘিরে রেখেছে পুলিশ। মুম্বাই শহর থেকে ৪৫ কিলোমিটার দূরে অবস্থিত। অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখনো জানাতে পারেনি ফায়ার সার্ভিস।