Beta

পর্নো তারকাকে আহত কাশ্মীরি বলে ট্রলের শিকার পাকিস্তানি কূটনীতিক

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৫

অনলাইন ডেস্ক

পর্নো তারকা জনি সিন্সের ছবিকে কাশ্মীরের আহত তরুণ মনে করে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের সম্মুখীন হয়েছেন ভারতে নিযুক্ত পাকিস্তানের সাবেক হাইকমিশনার আবদুল বাসিত।

অমর নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে করা টুইটে দাবি করা হয়, কাশ্মীরের শ্রীনগরের অনন্তনাগ এলাকার ইউসুফ নামের এক যুবক প্যালেটের আঘাতে তাঁর দৃষ্টি হারিয়ে ফেলেছেন। সবাইকে এ ঘটনায় প্রতিবাদ করার আহ্বান জানানো হয় টুইটে। গত সোমবার সেটি নিজের অ্যাকাউন্টে রিটুইট করেন সাবেক এই কূটনীতিক। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

ছবিটি মূলত একটি পর্নো ভিডিও থেকে নেওয়া। যেখানে মার্কিন পর্নো তারকা জনি সিন্সের সঙ্গের নারী পর্নো তারকাটির নাম অ্যাঞ্জেলিনা ভ্যালেন্টাইন।

তবে পরে সেই টুইটটি নিজের অ্যাকাউন্ট থেকে সরিয়ে নেন আবদুল বাসিত। কিন্তু তার আগেই স্ক্রিনশট রেখে দেন পাকিস্তানের সাংবাদিক নায়লা ইনায়েত। সেটি তিনি পরে তাঁর টুইটে প্রকাশও করেন। সামাজিক মাধ্যমজুড়ে বাসিতকে নিয়ে ব্যাপক ট্রল শুরু হয়।

ছবিটি ব্যবহার করে এর আগেও বিভিন্ন সময় ভুয়া সংবাদ ছড়ানো হয়েছে। এই ছবি শেয়ার করে ২০১৬ সালে ফেসবুকে দাবি করা হয়েছিল, ‘আমার ভাইয়ের ক্যানসার, সবার কাছে দোয়া চাই।’ এবং কমপক্ষে দুই লাখ মানুষ সেখানে ‘আমিন’ লিখেছিলেন।

পরে স্প্যানিশ ভাষার জাতীয় পত্রিকা এবিসিসহ এন্সন্ট্রো নিউজ ছবিটি নিয়ে অনুসন্ধান করে একটি পর্নো ভিডিওর স্থিরচিত্র জানিয়ে প্রতিবেদনও প্রকাশ করে।

Advertisement