মন্ত্রীকে ‘চড়-থাপ্পড়’ মারল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা (ভিডিওসহ)

Looks like you've blocked notifications!

বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় একটি অনুষ্ঠানে যোগ দিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গিয়ে সেখানে হেনস্তার শিকার হন। অভিযোগ উঠেছে, ওই  বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী তাঁকে হেনস্তা করেছেন।

শুক্রবার বাবুল এই ঘটনার নিন্দা করে টুইট করেন। সেখানে তিনি লেখেন, যারা তাঁকে হেনস্তা করেছে, তাদের মানসিক পুনর্বাসন দেওয়া হবে। তিনি তাঁর টুইটে আক্রমণকারীদের ‘কাপুরুষ’ বলেন।

সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানায়, বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) নবীনবরণের আয়োজন করেছিল। সেই অনুষ্ঠানে যোগ দিতে ক্যাম্পাসে ঢোকার পথে বাবুল সুপ্রিয়কে আটকে দিয়ে ‘গো ব্যাক বাবুল সুপ্রিয়’ স্লোগান দিতে থাকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বাবুল সুপ্রিয় অভিযোগ করেছেন, ‘একদল শিক্ষার্থী আমাকে চুল ধরে টেনে নেয় এবং ধাক্কা মারে, আমার শার্ট ছিঁড়ে ফেলে।’

বাবুলকে দেখার পর ক্যাম্পাসে কালো পতাকা দেখানো এবং স্লোগান দেন সিপিআইএমের স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়ার সদস্যরা। কলকাতার দৈনিকগুলোর প্রতিবেদনে বলা হচ্ছে, বাবুলকে সেখানে চড়-থাপ্পড় মারা হয় এবং তাঁর জামা ছিঁড়ে দেওয়া হয়।

বাবুল সুপ্রিয় আরো বলেন, ‘আমি এখানে (ক্যাম্পাসে) রাজনীতি করতে আসিনি। তবে আমাকে যেভাবে হেনস্তা করা হয়েছে, তাতে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থীর আচরণে আমি মর্মাহত। তারা আমার চুল ধরে টানে এবং ধাক্কা দেয়।’

পরে খবর পেয়ে সেখানে ছুটে যান রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখান থেকে কেন্দ্রীয় মন্ত্রীকে বাইরে বের করে নিয়ে আসেন তিনি।