ভেনেজুয়েলার প্রেসিডেন্টের দুই আত্মীয় গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ও তাঁর স্ত্রী সিলিয়া ফ্লোরেস। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রে ‘মাদক পাচারের সময়’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর দুই আত্মীয় গ্রেপ্তার হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্সে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তাঁদের গ্রেপ্তার করে। কারাকাসে সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তি মাদক পাচারের সঙ্গে জড়িত—যুক্তরাষ্ট্রের এমন অভিযোগের মধ্যেই তাঁদের গ্রেপ্তার করা হলো।

আটক ব্যক্তিরা হলেন এফ্রেইন আন্তোনিও কাম্পো ফ্লোরেস ও ফ্রান্সিসকো ফ্লোরেস ফ্রেইটেস। ভেনেজুয়েলার ফার্স্ট লেডি সিলিয়া ফ্লোরেসের কাছে বেড়ে ওঠা কাম্পো ফ্লোরেস নিজেকে প্রেসিডেন্ট মাদুরোর সৎ ছেলে হিসেবে পরিচয় দিয়েছেন। আর ফ্রান্সিসকো সিলিয়ার ভাইয়ের ছেলে।

এই গ্রেপ্তার অভিযানে অংশ নেওয়া মাদক নিয়ন্ত্রণ প্রশাসনের বরাত দিয়ে সিএনএনের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে ৮০০ কিলোগ্রাম কোকেন নিয়ে যাওয়ার অনুমতির জন্য একটি চুক্তি চূড়ান্ত করার সময় এই দুজনকে গ্রেপ্তার করা হয়।

মাদক নিয়ন্ত্রণ প্রশাসনের আন্তর্জাতিক অভিযানের সাবেক প্রধান মাইক ভিজিল জানান, গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে কূটনীতিক পাসপোর্ট পাওয়া গেছে।

২০১৩ সালে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার কয়েক মাস পর ফ্লোরেসকে বিয়ে করেন মাদুরো। হুগো শাভেজ প্রেসিডেন্ট থাকার সময় মাদুরো ভাইস প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। আর তাঁর স্ত্রী ফ্লোরেস অ্যাটর্নি জেনারেল ছিলেন।