ভারতে হামলা চালাতে প্রস্তুত ৫০০ জঙ্গি,পাকিস্তানের প্রত্যাখ্যান

Looks like you've blocked notifications!
ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। ছবি : সংগৃহীত

ভারতে বড়সড় হামলার জন্য পাকিস্তানের বালাকোটে ৫০০ জঙ্গি জড়ো হচ্ছে বলে দাবি করেছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। ভারতীয় গণমাধ্যমগুলোতে জেনারেল বিপিন রাওয়াতের এমন বক্তব্য দিয়ে খবর প্রকাশ করা হয়েছে। আর ভারতের এমন দাবিকে ‘আন্তর্জাতিক মহলের দৃষ্টি ফেরানোর কৌশল’ আখ্যা দিয়ে প্রত্যাখ্যান করেছে পাকিস্তান।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, গতকাল সোমবার ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত নিশ্চিত করেছেন, ৫০০ জঙ্গি ভারতে অনুপ্রবেশের জন্য বালাকোটে অপেক্ষা করছে। সম্প্রতি বালাকোটের জঙ্গিদের ব্যবহারের জন্য প্রস্তুত করছে পাকিস্তান। শূন্যরেখাসংলগ্ন ঘাঁটিগুলো আবার সক্রিয় করা হচ্ছে।

কাশ্মীরের পুলওয়ামায় গত ২৬ ফেব্রুয়ারির হামলার চেয়েও এবারের হামলা ভয়াবহ হবে কি না, ভারতীয় সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিপিন রাওয়াত বলেন, ‘প্রতিবার একই রকম হামলা হবে এমনটি আশা করার কী দরকার?’ তবে হামলা যে পর্যায়েরই হোক না কেন, ভারত সমুচিত জবাব দেবে এবং এ নিয়ে ভারতীয় সেনাবাহিনীর নির্দিষ্ট পরিকল্পনা প্রস্তুত রয়েছে বলে সেনাসূত্রের বরাতে জানিয়েছে এনডিটিভি।

আজ মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফায়সাল এক বিবৃতিতে ‘বালাকোটে জঙ্গি আস্তানা পুনরায় চালু করা হয়েছে’—এ তথ্য প্রত্যাখ্যান করে বলেন, ‘দখলকৃত কাশ্মীরে ভারতের অপরাধ ঢাকতে এবং সেখান থেকে আন্তর্জাতিক মহলের দৃষ্টি অন্যদিকে ফেরাতে ভারত সীমান্ত দিয়ে পাকিস্তান জঙ্গি অনুপ্রবেশ ঘটাতে চাইছে বলে অভিযোগ তুলছে।’