ভিক্ষুকের ব্যাংক অ্যাকাউন্টে সাড়ে সাত কোটি টাকা!

Looks like you've blocked notifications!

কাউকে যদি প্রশ্ন করা হয়, চাকরি করে জীবনে কত টাকা ব্যাংকে জমা করেছেন? তিনি হয়তো বলবেন, ১০ লাখ কিংবা ২০ লাখ টাকা। কিন্তু সবাইকে অবাক করে দিয়েছেন এক ভিক্ষুক।

তিনি সারা দিন ভিক্ষা করেন হাসপাতালের সামনে। কেউ সেভাবে কোনোদিন তাঁর দিকে ফিরেও তাকায়নি। কিন্তু হঠাৎ একটি ঘটনায় ওই ভিক্ষুকের নাম এখন সবার মুখে মুখে।

ওই ভিক্ষুকের নাম ওয়াফা মোহাম্মদ আওয়াদ। লেবাননের এই নারীর ব্যাংক অ্যাকাউন্টে পাওয়া গেছে প্রায় সাড়ে সাত কোটি টাকা! অথচ তিনি নিজেকে ভিক্ষুক বলে পরিচয় দেন।

সংবাদমাধ্যম গালফ নিউজ এক প্রতিবেদনে জানায়, লেবাননের জামাল ট্রাস্ট ব্যাংক বন্ধ হওয়ার ঘোষণা আসার পর ধরা পড়ে যান ওয়াফা। বিতর্কিত একটি সংগঠনকে আর্থিক সহায়তা করার অভিযোগে ব্যাংকটির বিরুদ্ধে তদন্তে নামে যুক্তরাষ্ট্র। এরপর সেটি বন্ধ করার ঘোষণা দেওয়া হয়। লেবাননের কেন্দ্রীয় ব্যাংক গ্রাহকদের আশ্বস্ত করে বলে, সবার অর্থ নিরাপদে আছে।

গত বুধবার বিকেল থেকে সোশ্যাল মিডিয়ায় দুটি চেকের ছবি ভাইরাল হয়েছে। কেন্দ্রীয় ব্যাংক থেকেই চেক দুটি ইস্যু করা হয়। বলা হচ্ছে একটি চেক ওয়াফার। ব্যাংকে চেক আনতে গেলে কেন্দ্রীয় ব্যাংকটির একজন কর্মকর্তা তাঁকে চিনে ফেলেন। এরপর তিনি ছবি তুলে পোস্ট করেন যে হাসপাতালে ওয়াফা ভিক্ষা করতেন।

সেখানকার নার্স হানা গালফ নিউজকে বলেন, ‘ওয়াফা ১০ বছর ধরে এখানে ভিক্ষা করেন। আমরা তো বুঝতেই পারিনি। কিন্তু তাঁর নাম এখন সবার মুখে মুখে।’