এটা কিন্তু সাপ নয়, তাহলে কী?

Looks like you've blocked notifications!

হঠাৎ করে চোখের সামনে দড়ি দেখলে অনেকেই সাপ ভেবে চমকে ওঠেন। তবে চুলের বেণি দেখে কেউ সাপ ভেবে ভুল করেছেন, এ রকম শোনা যায় না। এবার সে ধরনের ঘটনা ঘটেছে।

দক্ষিণ আফ্রিকার বাসিন্দা ফাতেমা দাউদ সুপার মার্কেটের পার্কিংয়ে ‘সাপ’ দেখে তো দম বের হয়ে যাওয়ার মতো অবস্থা। তাঁর ওই ভয় পাওয়ার গল্পটি এখন বিশ্বজুড়ে ফেসবুক ব্যবহারকারীদের কাছে হাসির খোরাক জুগিয়েছে।

দড়ি দেখে নয়, চুলের বেণিকে সাপ ভেবে ব্যাপক ভয় পেয়েছেন ফাতেমা। তিনি বলেন, আমি পিএনপির পার্কিংয়ের ওই বৃদ্ধা নারীর কাছে ক্ষমা চাইছি, আমি বাচ্চাদের মতো ভয়ে চিৎকার করে তাকে চমকে দিয়েছিলাম। আসলে আমি ভেবেছিলাম যে সামনে সাপ পড়ে আছে!

ফাতেমা দাউদ ফেসবুকে লিখেছেন, সঙ্গে সেই ‘সাপ'-এর একটি ছবিও শেয়ার করেছেন যা দেখে আঁতকে উঠেছিলেন তিনি। তিনি আরো জানান, তার সর্পভ্রম যাতে হয়েছিল তা আসলে ঠিক কী! পার্কিংয়ে কারো চুলের একটি নকল বেণি পড়েছিল। আর সেটাকেই সাপ ভেবে ভয় পেয়ে সে এক যা-তা কাণ্ড!

স্বাভাবিকভাবেই ওই পোস্ট দেখে পেট চেপে হেসেছে বহু মানুষ, মজাও পেয়েছে অনেকে। অনেকে আবার তার প্রতি সহানুভূতিও দেখিয়েছে।

এক ব্যক্তি লিখেছেন, আমিও একেবারে সাপের মতোই ভেবেছি! আরেকজন বলছেন, আমি যখন প্রথম ছবিটি দেখি, আমিও ভাবলাম ওটা সাপ। তৃতীয় জন লিখেছেন, এ দেখে তো হাসতে হাসতে গড়িয়ে গেলাম।

এই প্রথম যে কোনো প্রাণীকে সরীসৃপ হিসেবে গুলিয়ে ফেলা হয়েছে তা নয়। কিছু দিন আগে, চীনের একটি নদীতে ৬৫ ফুট ‘দৈত্য’র ভিডিও অনলাইনে ঢেউ তুলেছিল। পরে দেখা যায় ওটা একটা ইন্ডাস্ট্রিয়াল এয়ারব্যাগ।