আফগান পুলিশের ভাষ্য

পাকিস্তানি সেনাদের ইন্ধনে ভারতীয় কনস্যুলেটে হামলা

Looks like you've blocked notifications!
আফগানিস্তানের মাজার-ই-শরিফে ভারতীয় কনস্যুলেটের পাশে সতর্ক পাহারায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পুরোনো ছবি

আফগানিস্তানের মাজার-ই-শরিফে ভারতের কনস্যুলেটে হামলা হয়েছে পাকিস্তানের সেনা কর্মকর্তাদের ইন্ধনে। আফগান পুলিশের বালখ প্রদেশের প্রধান সৈয়দ কামাল সাদাত এমন দাবি করেছেন।

আফগানিস্তানের টেলিভিশন তোলো নিউজ-এর খবরে বলা হয়, ভারতীয় কনস্যুলেটে হামলাকারীরা প্রশিক্ষিত সেনা ছিলেন। তাঁরা আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর সঙ্গে ২৫ ঘণ্টা ধরে লড়াই করেছেন।

‘আমরা নিজেদের চোখে দেখেছি এবং আমি ৯৯ ভাগ গ্যারান্টি দিয়ে বলতে পারি যে, এসব হামলাকারী পাকিস্তান সেনাবাহিনীর। তাঁরা দূতাবাসে হামলার সময় বিশেষ কৌশল ব্যবহার করেছে’, বলেন সৈয়দ কামাল সাদাত।

‘হামলাকারীরা সেনাসদস্য ছিলেন। তাঁরা শিক্ষিত এবং প্রস্তুত ছিলেন। তাঁদের মধ্যে ছিল বুদ্ধিমত্তা। তাঁরা আমাদের সঙ্গে লড়াই করেছেন। আল্লাহর রহমতে আমরা তাঁদের নিয়ন্ত্রণে আনতে পেরেছি এবং তাঁদের নির্মূল করেছি’, যোগ করেন সাদাত। 

গত ৩ জানুয়ারি রাতে মাজার-ই-শরিফে অবস্থিত ভারতীয় কনস্যুলেটে হামলা চালায় সন্ত্রাসীরা। হামলাকারীদের কাছে রকেট-প্রপেলড গ্রেনেডের (আরপিজি) মতো মারণাস্ত্র ছিল বলে দাবি করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ। এ থেকে ধারণা করা হচ্ছে, হামলাকারীরা পাকিস্তানের সামরিক বাহিনীর সদস্য কিংবা প্রশিক্ষিত হতে পারে।