ভারতের পাসপোর্ট অফিসে বাংলাদেশি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ভুয়া তথ্য দিয়ে পাসপোর্ট তৈরির চেষ্টাকালে বিহারে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে স্থানীয় পুলিশ। ছবি : সংগৃহীত

ভারতের বিহার রাজ্যের রাজধানী পাটনার পাসপোর্ট অফিস থেকে আবদুল মান্নান (৩৮) নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার তাঁকে গ্রেপ্তার করা হয়।

ভারতের পুলিশের দাবি, স্থানীয় এক দালালের সহায়তায় মিথ্যা তথ্য দিয়ে ভারতের পাসপোর্ট পাওয়ার চেষ্টা করছিলেন আবদুল মান্নান। এ জন্য তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, অনলাইনে পূরণ করা আবেদন ফরমে আবদুল মান্নান নিজেকে নওয়াদা এলাকার বাসিন্দা দাবি করেন। তবে মান্নানের দেওয়া দেওয়া রেশন কার্ড ও ব্যাংকের পাসবইয়ের বিষয়ে গত বৃহস্পতিবার পাটনার আশিনা দিঘা রোডের আঞ্চলিক পাসপোর্ট অফিসের কিছুটা সন্দেহ হয়। তাঁকে পাসপোর্ট অফিসে আসতে বলা হলে তিনি সেখানে ঠিকমতো হিন্দিতে কথাও বলতে পারছিলেন না। তারপর জিজ্ঞাসাবাদে জানা যায় যে তিনি বাংলাদেশ থেকে এসেছেন।

পরে পুলিশে খবর দেয় পাসপোর্ট অফিস।

এ বিষয়ে পাটনা পুলিশের সিনিয়র সুপারিনটেনডেন্ট মানু মাহারাজ বলেন, ‘এই পাসপোর্টের মাধ্যমে আমরা একটি সতর্কবার্তা পেলাম। গতকাল শুক্রবার ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। সে স্থানীয় দালাল নূর মোহাম্মদের সঙ্গে যোগাযোগ করে ভারতে এসেছিল পাসপোর্ট তৈরি করতে। সে জানিয়েছে, ভারতের পাসপোর্ট নিয়ে সে সৌদি আরব যেতে চায়। এখন আমরা নূর মোহাম্মদের খোঁজে অভিযান চালাচ্ছি।’