পোড়ানোর সময়ই কেঁদে উঠল ‘মৃত’ শিশু

Looks like you've blocked notifications!
চীনের পূর্ব ঝেজিয়ান প্রদেশের পানান অঞ্চলে গত শুক্রবার পোড়ানোর সময় জেগে উঠেছে মৃত ঘোষিত এক শিশু। ছবি : এনডিটিভি

এক শিশুকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। এক রাত শিশুটিকে রাখা হয় হিমশীতল মর্গে। পরে শেষকৃত্যের অংশ হিসেবে পোড়ানোর সময় হঠাৎ কেঁদে ওঠে শিশুটি!

শুক্রবার চীনের পূর্ব ঝেজিয়ান প্রদেশের পানান অঞ্চলে এ ঘটনা ঘটেছে। স্থানীয় টেলিভিশনের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, পানান অঞ্চলের একটি মৃতদেহ সৎকার কেন্দ্রের কর্মীরা শিশুটিকে পোড়ানোর ঠিক আগমুহূর্তে কান্নার শব্দ শুনতে পান। পরে বিষয়টি তাঁরা কর্তৃপক্ষকে জানান।

মৃতদেহ সৎকার কর্তৃপক্ষ শিশুটির বাবাকে ডেকে আনে। পরিবারের সদস্যরা দ্রুত শিশুটিকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করে।

পানান হাসপাতালের চিকিৎসক মৃত ঘোষিত শিশুর জেগে ওঠাকে বিস্ময়কর বলে মন্তব্য করেন। তিনি বলেন, গত জানুয়ারিতে জন্ম হয়েছিল শিশুটির। নির্ধারিত সময়ের আগেই জন্ম হয়েছিল তার। জন্মের পর থেকেই শিশুটি বিভিন্ন সমস্যায় ভুগছিল।

চিকিৎসকরা জানান, জন্মের পর থেকেই টানা ২৩ দিন শিশুটিকে ইনকিউবেটরে রাখা হয়েছিল। পরে শিশুটির বাবা একে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে যান। এর কয়েকদিন পরই শিশুটির অবস্থা খারাপ হয়। পরে গত ৪ ফেব্রুয়ারি শিশুটির হৃৎপিণ্ড বন্ধ হয়ে গেলে একে মৃত ঘোষণা করা হয়।

বিবিসি জানিয়েছে, মর্গে নেওয়ার আগে শিশুটিকে দুই প্রস্থ কাপড় দিয়ে মুড়িয়ে দিয়েছিলেন তাঁর বাবা। ধারণা করা হয়, মর্গের হিমশীতল ঠান্ডা থেকে রক্ষা পেয়েছিল ওই শিশু।

মৃত থেকে জেগে ওঠা শিশুটির অবস্থা নিয়ে এখনো চিন্তিত পানানের চিকিৎসকরা।