নেপালে নিখোঁজ বিমানের সন্ধান, নিহত ২৩

Looks like you've blocked notifications!

নেপালে ২৩ যাত্রী নিয়ে নিখোঁজ বিমানটির সন্ধান পাওয়া গেছে। আজ বুধবার দেশটির পশ্চিমাঞ্চলে মিয়াগদি জেলার রুপসি এলাকায় এর সন্ধান পাওয়া যায়। দুই শিশু ও তিন ক্রুসহ বিধ্বস্ত বিমানটির সব যাত্রী নিহত হয়েছেন। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বরাত দিয়ে পশ্চিমাঞ্চলের প্রশাসক শঙ্কর কৈরালা এ তথ্য জানিয়েছেন।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্ধার সমন্বয় কেন্দ্রের (আরসিসি) কথা উল্লেখ করে তারা এয়ার জানিয়েছে, আজ সকাল ৭টা ৫০ মিনিটের দিকে ৯এন-এএইচএইচ বিমানটি কাঠমান্ডুর ১২৫ কিলোমিটার পশ্চিমে পোখারা থেকে জমসমের দিকে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণ পর ছোট্ট এই বিমানটির এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এরপর তারা এয়ারের টুইন ওটার বিমানটিকে খোঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর  দুপুর ১২টা ২৫ মিনিটের দিকে মিয়াগি জেলায় বিধ্বস্ত অবস্থায় পাওয়া যায়।

দ্য হিমালয়ান টাইমস জানিয়েছে, নিহতদের মধ্যে দুই বিদেশি রয়েছেন। একজন চীনা নারী আর অন্যজন কুয়েতি পুরুষ।  জানা গেছে, বিমানটির ধ্বংসাবশেষ এখনো জ্বলছে এবং সব যাত্রী দগ্ধ হয়েছেন।

মিয়াগি জেলার ডেপুটি পুলিশ সুপার (ডিএসপি) বিশ্বরাজ খাদকা জানিয়েছেন, দানা পুলিশ পোস্ট থেকে একটি পুলিশ দলকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। এই দলের নেতৃত্ব দিচ্ছেন পুলিশ কনস্টেবল ফুল কুমার থাপা ও স্থানীয় নেতা নবিন খাদকা।