মালয়েশিয়ার অসহায় ও বন্দি বাংলাদেশিদের পাশে পেনাং কমিউনিটি

Looks like you've blocked notifications!
মালয়েশিয়া থেকে দেশে ফেরত পাঠানোর আগে পাঁচ বন্দির সঙ্গে মালয়েশিয়া পেনাং বাংলাদেশ কমিউনিটির নেতারা। ছবি : এনটিভি

মালয়েশিয়া থেকে পাঁচ বাংলাদেশি বন্দিকে দেশে পাঠিয়েছে ‘মালয়েশিয়া পেনাং বাংলাদেশ কমিউনিটি’। গত বুধবার এয়ার এশিয়ার একটি ফ্লাইটে তাঁদের দেশে পাঠানো হয়।

দেশে যাওয়ার আগে মুক্তিপ্রাপ্তদের বিমানের টিকেট হস্তান্তর করেন পেনাং বাংলাদেশ মুসলিম কমিউনিটির সভাপতি রিপন, সহসভাপতি নাকিব ও যুগ্ম সম্পাদক মো. ইউনুছ আলী।

পেনাং বাংলাদেশ কমিউনিটির নেতারা এনটিভি অনলাইনকে বলেন, ৬০ জন বাংলাদেশি অর্থের অভাবে দেশে ফিরতে পারছেন না। ট্র্যাভেল পাস এবং ফ্লাইট শিডিউলের কারণে সবাইকে একসঙ্গে পাঠানো সম্ভব নয়। তাই প্রথমে পেনাং বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে পাঁচজনকে দেশে পাঠানো হয়েছে। আগামী ১৩ জুলাই আরেকটি দলকে দেশে পাঠানো হবে। পর্যায়ক্রমে তারা  কমিউনিটির অর্থায়নে সবাইকে দেশে ফেরত পাঠাবেন বলে এনটিভি অনলাইনকে জানান।

পেনাং বাংলাদেশ কমিউনিটির নেতারা আরো বলেন, মালয়েশিয়ায় বিত্তবান বাংলাদেশিরা যদি মানবতার হাত বাড়িয়ে এগিয়ে আসেন, সেখানে বন্দি থাকাদের দ্রুত দেশে পাঠানো সম্ভব হবে। এ ক্ষেত্রে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান কমিউনিটির নেতারা।

এ ছাড়া মালয়েশিয়ায় বিবাহিত প্রয়াত বাংলাদেশিদের অসহায় পরিবারের সঙ্গে প্রতি ঈদ শুভেচ্ছা বিনিময় এবং আর্থিক সহায়তা দিয়েছেন বাংলাদেশ মুসলিম কমিউনিটি অব পেনাংয়ের নেতারা। সংগঠনটির পক্ষ থেকে দুই বাংলাদেশি পরিবারকে নগদ টাকা ও খাদ্যসমাগ্রী দেওয়া হয়।