আদালত চত্বরে সালমানভক্তের আত্মহত্যার চেষ্টা

Looks like you've blocked notifications!
বোম্বে আদালত চত্বরের ভেতরে আজ শুক্রবার সালমানের রায়ের জন্য অপেক্ষমাণ এক ভক্ত ছোট একটি বোতল খুলে কিছু পান করে সেখানেই লুটিয়ে পড়েন। ছবি : এনডিটিভি

সালমান খানের জামিনের মেয়াদ বৃদ্ধির শুনানির মধ্যেই আজ আদালত চত্বরে আত্মহত্যার চেষ্টা করেছেন তাঁর এক ভক্ত। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশের বরাত দিয়ে এনডিটিভি জানায়, বোম্বে হাইকোর্টে শুনানি চলাকালে আদালত চত্বরের ভেতরে অপেক্ষমাণ সালমানের এক ভক্ত ছোট একটি বোতল খুলে কিছু পান করে সেখানেই লুটিয়ে পড়েন।

তিনি কী পান করেছেন তা তাৎক্ষণিকভাবে এবং তাঁর নাম-পরিচয় কিছুই জানাতে পারেনি পুলিশ। তবে পান করার আগে তিনি বাইরে অপেক্ষমাণ সংবাদমাধ্যমকে জানান, তিনি সালমানের একনিষ্ঠ ভক্ত। এবং সালমানের সব দোষের শাস্তি তিনি ভোগ করতে চান। যদি তাঁকে তা করতে না দেওয়া হয়, তাহলে এই জীবন রাখার কোনো অর্থই তিনি দেখেন না।

পুলিশ জানায়, পান করে মাটিতে লুটিয়ে পড়ার তাঁকে পাশের মুম্বাই জেজে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জানান, তিনি ফিনাইল-জাতীয় কোনো তরল রাসায়নিক পান করেছেন। বিকেল ৫টার দিকে তিনি আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে আজ সকাল থেকেই বোম্বে হাইকোর্ট প্রাঙ্গণে ‘ভাই’-এর অজস্র ভক্ত ভিড় জমিয়ে রেখেছিলেন। তাঁদের সবার চাওয়া ছিল, সালমান খানকে যাতে এই ‘অনিচ্ছাকৃত অপরাধ’ থেকে মুক্তি দেওয়া হয়।

তবে শুধু সালমান সমর্থকরাই নন, আদালত প্রাঙ্গণে উপস্থিত ছিলেন ঘটনার শিকারদের জন্য সমব্যথী ও মানবাধিকার সংস্থার কর্মীরাও। তাঁদের অনেকেই ‘আমরাই মুম্বাই, আমরা কুকুর নয়’সহ আরো নানা বক্তব্য লেখা পোস্টার বহন করছিলেন।

সালমানের ন্যায়বিচার চেয়ে পোস্টার হাতে দাঁড়ানো মানবাধিকারকর্মীদের একজন এনডিটিভির কাছে বলেন, সমাজের গরিব মানুষের সর্বশেষ অধিকার ন্যায়বিচারকে পয়সা অথবা খ্যাতির দাপটে অবহেলা করা হচ্ছে। তিনি গায়ক ভারতের অভিজিতের ‘ফুটপাত শোবার জায়গা নয়, ওখানে ঘুমাবে কুকুর...’ শীর্ষক টুইটের সমালোচনা করে বলেন, ‘ওই সব সেলিব্রিটির জানা উচিত, এই শহরে সেলেব ছাড়া গবিব মানুষরাও থাকে।’

এদিকে বোম্বে আদালতের সর্বশেষ রায় অনুযায়ী, এ যাত্রায় জেলে যেতে হচ্ছে না সালমান খানকে। গত ৬ মে অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগে সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ডে ডি ডব্লিউ দেশপাণ্ডের রায়কে ‘সাসপেন্ড’ করে দিয়েছেন বোম্বে হাইকোর্টের বিচারপতি অভয় থিপসে। আদালত সূত্রে এনডিটিভি জানিয়েছে, আগামী জুলাই মাসে সালমানের আপিলের শুনানি হবে। সুতরাং এখনই জেলে যেতে হচ্ছে না সালমানকে।